১৮ জুন, ২০২৪ ০০:৫০

গ্রুপ পর্বে বোলিংয়ে সেরা তিনে বাংলাদেশের তানজিম

অনলাইন ডেস্ক

গ্রুপ পর্বে বোলিংয়ে সেরা তিনে বাংলাদেশের তানজিম

তানজিম হাসান সাকিব

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বে উইকেট শিকারে শীর্ষ তিনের মধ্যে রয়েছেন বাংলাদেশের ডানহাতি পেসার তানজিম হাসান সাকিব।

সোমবার সেন্ট ভিনসেন্টে নেপালের বিপক্ষে ৭ রান দিয়ে ৪ উইকেট শিকারের মধ্য দিয়ে তিনি তিনে ঢুকে পড়েন। তার উইকেটসংখ্যা ৪ ম্যাচে ৯। আফগানিস্তানের পেসার ফজলহক ফারুকি ৩ ম্যাচে ১২ উইকেট শিকার করে শীর্ষে ও দক্ষিণ আফ্রিকার পেস বোলার এনরিখ নরকিয়া ৪ ম্যাচে ৯ উইকেট শিকার করে ইকোনমির কারণে দুইয়ে অবস্থান করছেন।

ডালাসে শ্রীলংকার বিপক্ষে ২৪ রানে ১টি, নিউইয়র্কে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৮ রানে ৩টি, সেন্ট ভিনসেন্টে নেদারল্যান্ডসের বিপক্ষে ২৩ রানে ১টি ও একই মাঠে নেপালের বিপক্ষে ৭ রানে ৪ উইকেট শিকার করেন ২১ বছর বয়সী তানজিম।

তিনিই গ্রুপ পর্বে বাংলাদেশের সেরা বোলার। অথচ তার বিশ্বকাপ দলে জায়গা পাওয়াই ছিল অনিশ্চিত। বিপিএলে ভালো করায় পেস অলরাউন্ডার সাইফউদ্দিনকে স্কোয়াডে রাখার দাবি জোরালো ছিল। যদিও নির্বাচকরা সাকিবকেই বেছে নেন। প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু দল ঘোষণার দিন বলছিলেন, দুজনের মধ্যে হাড্ডহাড্ডি লড়াই হয়েছে এবং সামান্য ব্যবধানে এগিয়ে থাকায় সাকিবকে বেছে নেন তারা।

নির্বাচকদের আস্থার প্রতিদান প্রতি ম্যাচেই দিয়ে যাচ্ছেন তানজিম সাকিব। বাংলাদেশের সুপার এইটে ওঠার পেছনেও তার রয়েছে বড় অবদান।

প্রতি উইকেটের পেছনে তিনি খরচ করেছেন ৮ রান, আর প্রতিটি উইকেটের জন্য করতে হয়েছে ১০টি করে বল। তার ইকোনোমি রেটও ঈর্ষণীয় (৪.৮০)।

এছাড়া শীর্ষ দশে আছেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান। বামহাতি পেসার নিয়েছেন ৭ উইকেট। আরেক পেসার তাসকিন আহমেদ ও লেগস্পিনার রিশাদ হোসেনও নিয়েছেন ৭ উইকেট করে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর