২০ জুন, ২০২৪ ১১:৫৯

বাংলাদেশ ম্যাচের আগে বাড়ছে অস্ট্রেলিয়া দলের শক্তি

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ম্যাচের আগে বাড়ছে অস্ট্রেলিয়া দলের শক্তি

মিচেল মার্শ

আইপিএলে পাওয়া হ্যামস্ট্রিংয়ের চোট থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠলেন মিচেল মার্শ। অপেক্ষার প্রহর পেরিয়ে বোলিং করতেও আর বাধা নেই অস্ট্রেলিয়া অধিনায়কের। বাংলাদেশের বিপক্ষে সুপার এইটের ম্যাচ থেকেই বোলিংয়ে ফিরতে প্রস্তুত তিনি। সংবাদমাধ্যমে মার্শ নিজেই জানিয়েছেন এই খবর। 

তবে দলের গোছানো আক্রমণে তার আদৌ বোলিং করতে হবে কিনা সেটি নিয়ে অস্ট্রেলিয়ার অধিনায়ক নিজেও সন্দিহান।
আইপিএলের শুরুর দিকে গত এপ্রিলে পাওয়া হ্যামস্ট্রিংয়ের চোটে লম্বা সময়ের জন্য ছিটকে যান মার্শ। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়েই মাঠে ফেরেন তিনি। তবে প্রথম রাউন্ডে বোলিং করার অবস্থায় ছিলেন না ৩২ বছর বয়সী অলরাউন্ডার।

সুপার এইট শুরুর আগেই মার্শ পেয়েছেন সুখবর। ব্যাটিংয়ের পাশাপাশি দলের প্রয়োজনে বোলিং করার সবুজ সংকেতও দেওয়া হয়েছে তাকে। সংবাদমাধ্যমে তিনি জানান, বাড়তি সতর্কতা অবলম্বন করায়ই মূলত বোলিংয়ে ফিরতে কিছুটা সময় বেশি লেগেছে।

তিনি জানান, “আমি বোলিংয়ের জন্য তৈরি থাকব। তবে আমাদের যে লাইন-আপ, তাতে আমার মনে হয় না আমাকে বোলিং করতে হবে। তবে এই সংস্করণে বিকল্প থাকা খুবই জরুরি। আমরা ভাগ্যবান যে আমাদের অনেকগুলো বিকল্প আছে।”

মার্শের বোলিং না করার দিনগুলোতেও বোলার সংকটে পড়তে হয়নি অস্ট্রেলিয়াকে। নিয়মিত বোলারদের সঙ্গে দলের প্রয়োজনে হাত ঘুরিয়ে অবদান রেখেছেন আরেক পেস অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। স্পিনে গ্লেন ম্যাক্সওয়েলও বোলিং করেছেন নিয়মিত।

স্কটল্যান্ডের বিপক্ষে সবশেষ ম্যাচে সুপার এইটের সম্ভাব্য কন্ডিশন মাথায় রেখে ১২ ওভার স্পিন করায় অস্ট্রেলিয়া। সেদিন বিশ্রামে ছিলেন জশ হেইজেলউড, প্যাট কামিন্সরা। এখন বাংলাদেশ ম্যাচের আগে নিজের বোলিংয়ে ফেরা তাদের পেস বিভাগকে আরও সমৃদ্ধ করবে মনে করেন মার্শ।

তিনি জানান, "শারীরিক দিক থেকে ভালো অনুভব করছি। বোলিং থেকে বিরতি পাওয়া সবসময়ই ভালো। আমি প্রায়ই এটি নিয়ে মজা করি। তবে আমি আর স্টয়নিস নিয়মিতই নিজেদেরকে অলরাউন্ডার হিসেবে ধরে কথা বলি। আমরা খেলায় সম্পৃক্ত থাকতে ভালোবাসি।"

অ্যান্টিগায় বাংলাদেশ সময় শুক্রবার (২১ জুন) ভোরে বাংলাদেশের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর