২২ জুন, ২০২৪ ১৫:৫৫

একাদশে জায়গা পাওয়া নিয়ে ভাবছেন না এন্দ্রিকে

অনলাইন ডেস্ক

একাদশে জায়গা পাওয়া নিয়ে ভাবছেন না এন্দ্রিকে

এন্দ্রিক ফেলিপে

দেশের হয়ে প্রথম কোনো বড় টুর্নামেন্টে খেলার জন‍্য তর সইছে না এন্দ্রিক ফেলিপের। তবে ব্রাজিলের শুরুর একাদশে জায়গা পেতে ধৈর্য ধরতে কোনো আপত্তি নেই তার। কোপা আমেরিকার পর ইউরোপের সফলতম দল রিয়াল মাদ্রিদে যোগ দেবেন এন্দ্রিক। সীমিত সুযোগে এরই মধ‍্যে আন্তর্জাতিক ফুটবলে নিজের সামর্থ‍্য দেখিয়েছেন তিনি। গত মার্চে প্রীতি ম‍্যাচে গোল করেছেন ইংল‍্যান্ড ও স্পেনের বিপক্ষে। 

তবে এরপরও বাংলাদেশ সময় আগামী মঙ্গলবার সকালে কোস্টা রিকার বিপক্ষে ‘ডি’ গ্রুপের ম‍্যাচের শুরুর একাদশে নাও থাকতে পারেন এন্দ্রিক। ত্রিফলা আক্রমণভাগে এখন পর্যন্ত ব্রাজিল কোচ দরিভাল জুনিয়রের প্রথম পছন্দ ভিনিসিউস জুনিয়র, রদ্রিগো ও রাফিনিয়া। এক সংবাদ সম্মেলনে এন্দ্রিক বলেন, শুরুর একাদশে জায়গা পেতে ধৈর্য নিয়ে অপেক্ষায় থাকবেন তিনি।

তিনি জানান, কোনো ধাপ এড়িয়ে যাওয়ার কোনো প্রয়োজন নেই। সবকিছু তার নিজস্ব সময়েই ঘটবে। সবকিছু ঈশ্বর ও প্রফেসর দরিভাল জুনিয়রের হাতে। তিনি অসাধারণ একজন কোচ। শুধু এন্দ্রিক, ভিনিসিউস জুনিয়র বা রদ্রিগো নয়, পুরো দলের জন‍্যই সেরাটা তিনি করছেন। আমি মনে করি তিনি সঠিক কাজটাই করছেন।

আক্রমণভাগে যে কোনো জায়গায় খেলতে পারেন ব্রাজিলের তরুণ এই ফুটবল প্রডিজি। খেলার সুযোগ না পেলেও দলের ইতিবাচকতা ছড়িয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন ১৭ বছর বয়সী এই ফরোয়ার্ড। প্রত‍্যয় জানিয়েছেন, সামনে আসা প্রথম সুযোগ কাজে লাগানোর। 

তিনি বলেন, যা করতে পারি তা আমি করব। সেটা খেলেই হোক বা অন‍্যদের অনুপ্রেরণা দিয়েই হোক। মাঠের বাইরে টিম স্পিরিট বাড়িয়ে নিতে আমি সাহায‍্য করব। চেষ্টা করব ভালো একটা আবহ তৈরির। আর যখন দরিভাল আমাকে মাঠে নামাবেন, আমি প্রাণপণ চেষ্টা করব।

পালমেইরাসের একাডেমিতে থাকার সময়ই ব্রাজিলজুড়ে পরিচিত পেয়ে যাওয়া এন্দ্রিক শুরুতে একটু ভুগছিলেন সিনিয়র দলে। মনে হচ্ছিল, প্রভাব পড়ছে বিপুল প্রত‍্যাশার চাপের। এন্দ্রিক জানালেন, সামনের চ‍্যালেঞ্জ মোকাবেলার জন‍্য এখন মানসিকভাবে তৈরি তিনি।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর