২৩ জুন, ২০২৪ ১৩:১০

আবারও সাকিবকে অবসর নিতে বললেন শেবাগ

অনলাইন ডেস্ক

আবারও সাকিবকে অবসর নিতে বললেন শেবাগ

সাকিব আল হাসান। ফাইল ছবি

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের পর সাকিব আল হাসানের চরম সমালোচনা করেছিলেন বিরেন্দ্র শেবাগ। সেই ম্যাচের পর সাকিবের অবসর নেওয়া উচিত ছিল বলে মন্তব্য করেছিলেন তিনি।

এবার সুপার এইটে ভারতের বিপক্ষে হারের পর আবারও সাকিবের সমালোচনা করেছেন তিনি। ভারতের সাবেক এই ক্রিকেটার বললেন, সাকিবের উচিত নতুন কারও জন্য জায়গা ছেড়ে দেওয়া।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজের এক অনুষ্ঠানে শেবাগ এমন মন্তব্য করেন।

গতকাল সুপার এইটের ম্যাচে ভারতের কাছে ৫০ রানে হেরেছে বাংলাদেশ। ১৯৭ রানের বড় লক্ষ্য তাড়ায় নেমে দল যখন বিপদে, তখন ৭ বলে ১১ রান করে ফিরে যান সাকিব।

তার এভাবে আউট হওয়া নিয়ে শেবাগ মনে করেন, এত অভিজ্ঞ হয়েও অভিজ্ঞতার কোনো ব্যবহার করছেন না সাকিব। এমনকি সাকিবের দায়িত্ববোধ নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

ব্যাট হাতে সাকিবের আরও দায়িত্বশীল হওয়া উচিত ছিল কিনা এমন প্রশ্নের উত্তরে শেবাগ বলেন, আপনার সঙ্গে যখন একজন ব্যাটার আছে, তাকে সঙ্গ দিন। উইকেট থাকার চেষ্টা করুন। সেখান থেকে ম্যাচ বের করার চেষ্টা করুন। তা না করে আপনি ৭ বলে ১১ রান করে আউট হয়ে গেলেন। আমি জানি না, এত অভিজ্ঞ হয়েও কেন সে সেটার ব্যবহার করছে না। নাকি কোনো কিছুর পরোয়া করে না সে। তার হয়তো মনে হয়েছে, এক বলে ছক্কা হয়েছে, পরেরটাতেও হবে। এটা তো হতে পারে না। সে আসলে অভিজ্ঞতার ব্যবহার করছে না। এ কারণেই আমি আগেরবার বলেছি, সাকিবের উচিত নতুন কাউকে জায়গা ছেড়ে দেওয়া।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর