২৩ জুন, ২০২৪ ২৩:০২

বাটলার তাণ্ডবে উড়ে গেল যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক

বাটলার তাণ্ডবে উড়ে গেল যুক্তরাষ্ট্র

বার্বাডোজের কেনসিংটন ওভাল সুপার এইটের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয় ইংল্যান্ড ও যুক্তরাষ্ট্র। ম্যাচে টস জিতে টস জিতে যুক্তরাষ্ট্রকে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড।

যুক্তরাষ্ট্রের দেওয়া ১১৬ রানের টার্গেটে খেলতে নেমে রীতিমতো তাণ্ডব চালালেন জস বাটলার। ৩৮ বলে করেছেন ৮৩ রান। নবম ওভারে হাকান ৫টিট ছক্কা। ৫৮ বলেই কোনো উইকেট না হারিয়ে পৌঁছে যান জয়ের বন্দরে। ফিল সল্ট করেছেন ২১ বলে ২৫ রান। ১০ উইকেটের বিশাল ব্যবধানে জিতে রানরেটও অনেকটুকু বাড়িয়ে নিলো ইংলিশরা। 

এর আগে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই অ্যান্দ্রিজ গুজকে হারায় মার্কিনীরা। এরপর নিতিশ কুমারকে নিয়ে স্টিভেন টেলর গড়েন ৩৪ রানের জুটি। ১৩ বলে ১২ রান করে টেলর বিদায় নিলে চাপে পড়ে যায় যুক্তরাষ্ট্র। অধিনায়ক অ্যারন জোন্স ১৬ বল ক্রিজে টিকেও রান করেন মাত্র ১০। দলীয় ৬৭ রানে নিতিশ কুমার বিদায় নেন ২৪ বলে ৩০ রান করে। তখন দলের হাল ধরেন কোরি অ্যান্ডারসন।

যদিও ২৮ বলে ২৯ রান করে তিনিও ধরেন সাজঘরের পথ। এরপর হারমিত সিংয়ের ১৭ বলে ২১ রান ছাড়া বলার মতো ব্যাট চালাতে পারেননি কেউই। শেষপর্যন্ত ১৮.৫ ওভারে ১১৫ রানে গুটিয়ে যায় যুক্তরাষ্ট্রের ইনিংস।

ইংল্যান্ডের পক্ষে ক্রিস জর্ডান চারটি; স্যাম কারান ও আদিল রশিদ দুটি করে এবং রিচ টপলি ও লিয়াম লিভিংস্টোন একটি করে উইকেট শিকার করেন। বিশ্বকাপের এবারের আসরের তৃতীয় হ্যাটট্রিক করেন জর্ডান।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর