২৫ জুন, ২০২৪ ১১:০৮
বিদায় নিলো অস্ট্রেলিয়াও

টাইগারদের হারিয়ে প্রথমবার বিশ্বকাপের সেমিফাইনালে আফগানিস্তান

অনলাইন ডেস্ক

টাইগারদের হারিয়ে প্রথমবার বিশ্বকাপের সেমিফাইনালে আফগানিস্তান

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে বাংলাদেশকে হারিয়ে প্রথমবারের মতো সেমিফাইনালে উঠল আফগানিস্তান। শান্ত বাহিনীকে ৮ রানে হারিয়ে বিশ্বকাপের সেমিতে উঠে ইতিহাস গড়ল রশিদ-নবিরা।

সেমিফাইনালে যেতে হলে ১২.১ ওভারে আফগানদের করা ১১৫ রানের চ্যালেঞ্জ পাড়ি দিতে হতো বাংলাদেশকে। শুরুটাও তেমন মারমুখি করেছিল, কিন্তু মাঝের ওভারগুলোতে টাইগার ব্যাটাররা পারলেন না বিগ শট খেলতে। পারলেন না দ্রুত রান তুলতে।

তবে বাংলাদেশের হারে কোপাল পুড়ল অস্ট্রেলিয়ার। টাইগারদের সঙ্গে সুপার এইট থেকে বিদায় নিল অজিরাও। গ্রুপ ‌‘এ’ থেকে আগেই সেমিতে উঠেছে ভারত। এবার তাদের সঙ্গী হলো আফগানিস্তান।

মঙ্গলবার আর্নেস ভ্যাল স্টেডিয়ামে শুরুতে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১১৫ রান তোলে আফগানরা। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেছেন রহমানুল্লাহ গুরবাজ। শেষ দিকে রশিদ খানের ১০ বলের ১৯ রানের ক্যামিওতে ১১৫ রানের সংগ্রহ পায় আফগানিস্তান।

পরে খেলতে নেমে বার বার বৃষ্টির বাধায় টাইগারদের লক্ষ্য দাঁড়ায় ১৯ ওভারে ১১৪ রান। এই রান তাড়া করতে নেমে ১০৫ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৪৯ বলে ৫৪ রান করেন লিটন দাস। বাকিরা আফগান বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর