২৭ জুন, ২০২৪ ০৯:৪৫

ফাইনালের লড়াই, ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে যা বললেন ভারতের অধিনায়ক

অনলাইন ডেস্ক

ফাইনালের লড়াই, ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে যা বললেন ভারতের অধিনায়ক

রোহিত শর্মা

টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে আজ ভারতের মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। 

বৃহস্পতিবার গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে শুরু হবে নবম আসরের দ্বিতীয় সেমিফাইনালের ম্যাচটি।

ফাইনালে খেলার লক্ষ্যে সেমিফাইনালে জয় ছাড়া অন্য কিছুই ভাবছে না ইংলিশরা। দলের অধিনায়ক জশ বাটলার বলেন, “আমাদের সামনে চতুর্থ ফাইনাল খেলার সুযোগ। ফাইনালে খেলার সুযোগ যে কেউ লুফে নেবে। আমরাও এর ব্যতিক্রম না। ফাইনালে খেলতে দলের সবাই মুখিয়ে আছে। আমাদের লক্ষ্য ফাইনাল খেলা।”

২০১৪ সালের পর আর কখনও টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে খেলতে পারেনি ভারত। দু’বার সেমিফাইনালে খেললেও ফাইনালে উঠতে পারেনি তারা। ১০ বছর পর আবারও বিশ্বকাপের ফাইনালে খেলার সুযোগ এসেছে ভারতের সামনে। এই সুযোগকে হাতছাড়া করতে চায় না ভারত।

দলের অধিনায়ক রোহিত শর্মা বলেন, “দীর্ঘ দিন পর ফাইনালে খেলার সুযোগ তৈরি হয়েছে। এই সুযোগ কোনওভাবেই হাতছাড়া করতে রাজি নই আমরা। ফাইনালে খেলার লক্ষ্য নিয়ে সেমির লড়াইয়ে নামবে দল।”

টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের সেমিফাইনালে প্রতিপক্ষ হিসেবে ইংল্যান্ডকে পেয়েছে ভারত। আগের আসরে ইংল্যান্ডের কাছে হারের প্রতিশোধ নেওয়ার দারুণ সুযোগ এখন ভারতের সামনে। কিন্তু প্রতিশোধ নিয়ে ভাবতে রাজি নন রোহিত। প্রতিপক্ষ কে, সেটিও ভাবতে চান না তিনি।

রোহিত শর্মা বলেন, “আমরা আলাদা কিছু করতে চাই না। যে ক্রিকেট খেলছি সেটাই খেলতে চাই। কে প্রতিপক্ষ সেটি দেখার দরকার নেই। ছেলেদের বলেছি, চাপ না নিয়ে নিজেদের মতো খেলতে। এই রকম ক্রিকেট খেললেই আমরা সফল হব।”

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর