শিরোনাম
২৯ জুন, ২০২৪ ১৫:৪৭
ক্রিকেট অস্ট্রেলিয়ার একাদশ

বিশ্বকাপের সেরা একাদশে রিশাদ, অধিনায়ক রশিদ

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের সেরা একাদশে রিশাদ, অধিনায়ক রশিদ

রিশাদ হোসেন ও রশিদ খান

সেমিফাইনালে চার দলের লড়াই শেষে দুই ফাইনালিস্টকে পেয়ে গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রথম সেমিফাইনালে আফগানিস্তানকে হারিয়ে ফাইনালে উঠেছে দক্ষিণ আফ্রিকা। আর দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে উঠেছে ভারত।

আজ শনিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় ফাইনালের লড়াইয়ে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও ভারত। তবে বিশ্বকাপ শেষ না হতেই আসরের সেরা একাদশ প্রকাশ করল ক্রিকেট অস্ট্রেলিয়া। যেখানে জায়গা পেয়েছেন বাংলাদেশের স্পিনার রিশাদ হোসেন। আর অধিনায়ক করা হয়েছে আফগান তারকা স্পিনার রশিদ খানকে। তার নেতৃত্বে প্রথমবারের মতো বিশ্বকাপের সেমিফাইনালে উঠে এবার ইতিহাস গড়েছে আফগানিস্তান।

প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার সুযোগ পেয়েই সেটি দারুণভাবে রাঙিয়েছেন রিশাদ হোসেন। ৭ ম্যাচে ১৪ উইকেট শিকার করেছেন তিনি। যা কোনো বাংলাদেশি বোলার হিসেবে বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ উইকেটের কীর্তি। চলতি আসরের সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় চার নম্বরেও আছেন রিশাদ।

ক্রিকেট অস্ট্রেলিয়ার বিশ্বকাপ একাদশ

ট্রাভিস হেড, রশিদ খান (অধিনায়ক), রোহিত শর্মা, নিকোলাস পুরান (উইকেটরক্ষক), অ্যারন জোন্স, মার্কাস স্টয়নিস, হার্দিক পান্ডিয়া, রিশাদ হোসেন, ফজলহক ফারুকী, যশপ্রীত বুমরাহ ও এনরিখ নর্কিয়া।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর