শিরোনাম
৩০ জুন, ২০২৪ ১০:৩১

জানতাম জবাবের সুযোগ আসবে: হার্দিক পান্ডিয়া

অনলাইন ডেস্ক

জানতাম জবাবের সুযোগ আসবে: হার্দিক পান্ডিয়া

ভারতের শ্রেষ্ঠত্বের মধ্য দিয়ে পর্দা নামলো টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২৪ এর। শনিবার রাতে বার্বাডোজে অনুষ্ঠিত ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে ১৭ বছর পর শিরোপা জিতেছে ভারত। অন্যদিকে প্রথমবার ফাইনালে এসে রানার্স-আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে দক্ষিণ আফ্রিকাকে।

রোমাঞ্চকর এই ফাইনালে নজর কেড়েছেন হার্দিক পান্ডিয়া। আনরিখ নরকিয়ার মারা বলটা মিড উইকেট পেরিয়ে যেতেই পিচের ওপর বসে পড়েন তিনি। বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার উদযাপনটাও যেন করতে পারলেন না ভালো করে। বিশ্বকাপটা জিতিয়েছেন শেষ ওভারের দুর্দান্ত বোলিং দিয়ে। এর আগে পেয়েছিলেন হেনরিখ ক্লাসেনের গুরুত্বপূর্ণ উইকেট। দলের শিরোপা জয়ে বড় ভূমিকা রেখেও হার্দিক থাকলেন শান্ত। 

হার্দিক অবশ্য এবার বিশ্রাম নিতেই পারেন। ছয় মাস আগে পুরো দেশের কাছেই তিনি হয়েছিলেন ভিলেন। আইপিএলের আগে গুজরাট টাইটান্স থেকে একপ্রকার ছিনিয়েই এনেছিল মুম্বাই ইন্ডিয়ান্স। সেখানে তার হাতে তুলে দেয়া হলো অধিনায়কত্ব। সরানো হলো রোহিত শর্মাকে। 

রোহিত জাতীয় দলের অধিনায়ক। তিনিই মুম্বাই ইন্ডিয়ান্সকে জিতিয়েছিলেন ৫টি আইপিএল শিরোপা। গণমাধ্যম থেকে ভক্ত, সবকিছুই এক ঝটকায় চলে যায় হার্দিক পান্ডিয়ার বিপক্ষে। বিশ্বকাপে যাওয়া নিয়েও ছিল প্রশ্ন। কারণ ফর্মটাও তার পক্ষে ছিল না। কিন্তু সব শেষে পান্ডিয়া হলেন বিশ্বকাপ জেতানোর নায়ক। 

বিশ্বকাপ জেতার পরে কথা বলতে গিয়ে হার্দিকের কণ্ঠে শোনা গেল সেই বিশেষ সময়ের কথা, ‘খুব আবেগপ্রবণ হয়ে পড়ছি। অনেক পরিশ্রম করেছি। কিন্তু সাফল্য আসছিল না। আমার কাছে এটা আরও বিশেষ মুহূর্ত। কারণ, গত ৬ মাসে আমার সঙ্গে অনেক কিছু হয়েছে। চুপ করে ছিলাম। একটাও কথা বলিনি। জানতাম, যদি পরিশ্রম করে যাই তা হলে একদিন জবাব দেওয়ার সুযোগ পাব। জানতাম, একদিন এই দিনটা আসবে।’ 

পুরো বিশ্বকাপেই বেশ কিছু কঠিন সময় এসেছিল ভারতের জন্য। ফাইনালটাও খুব একটা সহজ ছিল না। তবু হার্দিক জানালেন বিশ্বাস ছিল জয়ের ব্যাপারে, ‘আমাদের বিশ্বাস ছিল। পরিকল্পনা করেছিলাম। সেটা কাজে লাগানোর চেষ্টা করেছি। শেষ পাঁচ ওভারের জন্য বুমরা ও বাকি বোলারদের ধন্যবাদ। নিজেকে শান্ত রাখার চেষ্টা করেছি। প্রতিটা বলে ১০০ শতাংশ দিয়েছি। সব সময় চাপ সামলাতে ভালবাসি। এই ম্যাচেও চাপের মধ্যে থেকে জিতেছি।’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর