১ জুলাই, ২০২৪ ১০:৫২

ঘূর্ণিঝড়ে বন্ধ বিমানবন্দর: বিশ্বকাপ জিতে আটকা পড়ল রোহিত-কোহলিসহ ৭০ জন

অনলাইন ডেস্ক

ঘূর্ণিঝড়ে বন্ধ বিমানবন্দর: বিশ্বকাপ জিতে আটকা পড়ল রোহিত-কোহলিসহ ৭০ জন

টি-২০ বিশ্বকাপের সদ্য শেষ হওয়া নবম আসরে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। প্রথমবারের মতো ফাইনাল খেলা দক্ষিণ আফ্রিকাকে কাঁদিয়ে দ্বিতীয় শিরোপা ঘরে তুলেছে রোহিত-কোহলিরা। এবার তাদের দেশে ফেরার পালা। কিন্তু পূর্ব আটলান্টিক মহাসাগরে সৃষ্ট হারিকেন বেরিল ‘অত্যন্ত বিপজ্জনক’ রূপ ধারণ করেছে। দক্ষিণ-পূর্ব ক্যারিবিয়ান উইন্ডওয়ার্ড দ্বীপপুঞ্জের দিকে ধেয়ে আসছে বেরিল। এই কারণে বার্বাডোজেই আটকে রয়েছে ভারতীয় দল।

স্থানীয় আবহাওয়া অধিদপ্তর সতর্ক করেছেন, আটলান্টিকে মৌসুমের দ্বিতীয় বড় হারিকেন সোমবার (১ জুলাই) স্থানীয় সময় ভোরে উইন্ডওয়ার্ড দ্বীপপুঞ্জে প্রাণঘাতী বাতাস এবং ঝড় বয়ে আনবে। গত রাত স্থানীয় সময় আটটা পর্যন্ত বেরিল বার্বাডোসের প্রায় ২০০ মাইল পূর্ব-দক্ষিণ-পূর্বে অবস্থিত ছিল এবং সর্বোচ্চ ১৩০ মাইল প্রতি ঘণ্টা বেগে বাতাস বয়েছিল এবং ১৮ মাইল প্রতি ঘণ্টায় পশ্চিমে চলছিল।

বার্বাডোজ থেকে ভারতীয় দলের বিমানে নিউইয়র্কে যাওয়ার কথা ছিল। সেখান থেকে দুবাইয়ে। তার পর মুম্বইয়ের উদ্দেশে পাড়ি দিত বিমান। কিন্তু এখন পরিস্থিতির কারণে সূচিতে বদল করতে হচ্ছে। গোটা দলকে চার্টার্ড বিমানে দেশে ফিরিয়ে আনা যায় কি না, তা নিয়ে ভাবনাচিন্তা শুরু হয়েছে। তবে কবে রোহিতেরা রওনা হবেন, তা জানা যায়নি।

সংবাদ সংস্থাকে বোর্ডের এক সূত্র বলেছেন, “বার্বাডোজ থেকে ভারতীয় দলের নিউইয়র্কে যাওয়ার কথা ছিল। সেখান থেকে দুবাই হয়ে ভারতে ফেরার কথা। এখন পরিকল্পনা হলো, চার্টার্ড বিমানে সোজা দিল্লি ফিরে আসা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করার কথাও রয়েছে।”

ভারতীয় দলে ক্রিকেটার, কোচিং স্টাফ, পরিবারের সদস্য এবং কর্তা মিলিয়ে প্রায় ৭০ জন রয়েছেন। সবাই একসঙ্গে ফিরবেন বলেই মনে করা হচ্ছে।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর