১ জুলাই, ২০২৪ ১১:১৭

মেক্সিকোর বিদায়, কোয়ার্টারে আর্জেন্টিনার প্রতিপক্ষ ইকুয়েডর

অনলাইন ডেস্ক

মেক্সিকোর বিদায়, কোয়ার্টারে আর্জেন্টিনার প্রতিপক্ষ ইকুয়েডর

ফাইল ছবি

এবারের কোপা আমেরিকায় দুর্দান্ত ছন্দে আছে লিওনেল মেসির আর্জেন্টিনা। গ্রুপপর্বে তিন ম্যাচে শতভাগ জয় তুলে গ্রুপচ্যাম্পিয়ন হয়েই শেষ আটে জায়গা করে নিয়েছে লিওনেল স্কালোনি শিষ্যরা। তবে কে হবে কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ তা জানতে অপেক্ষায় ছিল আলবিসেলেস্তারা। এবার জানা গেল সেই প্রতিপক্ষের নামও।

আগেই কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করেছিল ভেনেজুয়েলা। কিন্তু তারা গ্রুপ চ্যাম্পিয়ন হবে নাকি রানার্সআপ সেটা জানাই বাকি ছিল। শেষ ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নকআউটে পা রেখেছে ভেনেজুয়েলা। আর তাদের সঙ্গী ইকুয়েডর। এই ইকুয়েডরের বিপক্ষেই কোয়ার্টার ফাইনাল খেলবে তিন বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

জ্যামাইকাকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ভেনেজুয়েলা। আর মেক্সিকো-ইকুয়েডর ম্যাচটি ড্র হয়েছে গোলশূন্যভাবে। যার ফলে ইকুয়েডরের সমান পয়েন্ট থাকার পরও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় বিদায় নিতে হয়েছে মেক্সিকোকে।

আগামী ৫ জুলাই কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি হবে ইকুয়েডর। টেক্সাসের এনআরজি স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ৭টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে। পেরুর বিপক্ষে গ্রুপপর্বে শেষ ম্যাচে খেলানো হয়নি লিওনেল মেসিকে। জানা গেছে কিছুটা চোট রয়েছে আর্জেন্টাইন তারকার। তবে, কোয়ার্টারে ইকুয়েডরের বিপক্ষে শুরু থেকেই তাকে পাওয়ার ব্যাপারে আশাবাদী টিম ম্যানেজমেন্ট।

এদিকে, নিষেধাজ্ঞার কারণে পেরুর বিপক্ষ ডাগআউটে না থাকলেও পরের ম্যাচেই ফিরছেন দলটির কোচ লিওনেল স্কালোনি। মূলত চিলির বিপক্ষে ম্যাচে বিরতির পর দেরিতে মাঠে ফেরার অপরাধে স্কালোনিকে এক ম্যাচ নিষিদ্ধ করেছে দক্ষিণ আফ্রিকা ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর