১ জুলাই, ২০২৪ ১৯:৩৫

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট

অনলাইন ডেস্ক

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট

২০২৫ সালের জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরবর্তী আসর শুরু হওয়ার কথা রয়েছে। আর সেই আসর সামনে রেখেই ফ্র্যাঞ্চাইজিদের সাথে যোগাযোগ শুরু করেছে বিসিবি। সেই সাথে ঠিক হয়ে গেছে প্লেয়ার্স ড্রাফটের সময়ও।

মিরপুরে ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী এ কথা জানিয়েছেন। তিনি বলেন, ‘বিপিএলের গত আসরে যারা খেলেছে, তাদের সঙ্গে আমরা যোগাযোগ করেছি। বেশির ভাগ দল অংশগ্রহণ নিশ্চিত করেছে। দু-একটা দল এখনো সিদ্ধান্ত জানায়নি। তারা জানালে পরের পদক্ষেপ ঠিক করব। আমরা এরই মধ্যে একটা সময় নির্ধারণ করেছি প্লেয়ার্স ড্রাফটের। এরপর ধাপে ধাপে এগিয়ে যাব। প্লেয়ার্স ড্রাফট সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে হতে পারে।’

বিপিএলের সময়সূচি নিয়ে বিসিবির প্রধান নির্বাহী বলেছেন, ‘এফটিপিতে (ভবিষ্যৎ সফর পরিকল্পনা) আমাদের যে কমিটমেন্ট থাকে বা আইসিসির মেজর ইভেন্টে আমাদের যে কমিটমেন্ট থাকে, তার সঙ্গেই আমরা এডজাস্ট করে নিই। যদি কোনো ক্ষেত্রে ফাইন টিউনিং প্রয়োজন হয়, সেটা আমরা করে নেব।

বাংলাদেশ দল ডিসেম্বরে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে। সফরটা হবে প্রায় এক মাসের দীর্ঘ। বিপিএল শুরুর সম্ভাব্য সময় জানুয়ারির প্রথম সপ্তাহে। দেড় মাস দীর্ঘ টুর্নামেন্টের পরপরই আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি খেলতে বাংলাদেশ দল যাবে পাকিস্তানে।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর