২ জুলাই, ২০২৪ ১০:০৬

কোপা আমেরিকা: গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় উরুগুয়ে

অনলাইন ডেস্ক

কোপা আমেরিকা: গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় উরুগুয়ে

যুক্তরাষ্ট্রকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোপা আমেরিকায় পরের রাউন্ডে নাম লেখালো উরুগুয়ে। পুরো ম্যাচে বুক চিতিয়ে লড়াই করা স্বাগতিক যুক্তরাষ্ট্রকে বিদায় নিতে হলো গ্রুপ পর্ব থেকে।

সি গ্রুপ থেকে উরুগুয়ে সঙ্গে পরের রাউন্ডে যাচ্ছে পানামা। আজ অন্য ম্যাচে বলিভিয়াকে ৩-১ গোলে হারিয়ে গ্রুপ রানারআপ হয়েছে তারা।

যুক্তরাষ্ট্রের বিপক্ষে মূল একাদশই মাঠে নামিয়েছিলেন উরুগুয়ে কোচ বিয়েলসা। ম্যাচের ১৩ মিনিটে এন্থনি রবিনসনের হেড উখে দেন উরুগুয়ের সার্জিও রখেত। ৩৩ মিনিটে নাহিতান নান্দেজের দারুণ দূরপাল্লার শট গোলবারের বাইরে দিয়ে লক্ষ্যভ্রষ্ট হয়ে চলে যায়। ৪৪ মিনিটে পেলেস্ত্রির শটও বাইরে দিয়ে চলে গেলে গোলশূন্য ড্রতেই শেষ হয় প্রথমার্ধ।

তবে ৬৬ মিনিটেই কাঙ্ক্ষিত গোল পায় উরুগুয়ে। ডি বক্সের বাইরে ফ্রি-কিক থেকে বাড়ানো বলে রোনাল্ড আরাউজোর হেড ম্যাট টার্নার রুখে দিলেও রিবাউন্ডে গোল করেন মাতিয়াস অলিভেরা। গোলটি নিয়ে অবশ্য বিতর্ক আছে। টিভি রিপ্লেতে মনে হয়েছে অফসাইড পজিশনে ছিলেন অলিভিয়েরা। তবে ভিএআর ভেবেছে অন্যরকম। ৭৫ মিনিটে ক্রিশ্চিয়ান পুলিসিচের নেওয়া শট গোললাইন থেকে ক্লিয়ার করেন উরুগুয়ের ডিফেন্ডার। ৮২ মিনিটে জশুয়া সার্জেন্টের দারুণ হেড রাখেত ডান দিকে ঝাপিয়ে পড়ে রুখে দেন। শেষ পর্যন্ত ১-০ গোলের জয়ে টানা তিন জয় নিয়েই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টারে উঠলো উরুগুয়ে। অন্যদিকে মাত্র ১ জয় নিয়েই কোপা থেকে বিদায় নিল যুক্তরাষ্ট্র।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর