২ জুলাই, ২০২৪ ১৪:৫৮

আমি বিধ্বস্ত, কিছুতেই হজম করতে পারছি না: ডেভিড মিলার

অনলাইন ডেস্ক

আমি বিধ্বস্ত, কিছুতেই হজম করতে পারছি না: ডেভিড মিলার

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪- এর ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে দ্বিতীয়বারের মতো ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটের বিশ্ব আসরের শিরোপা জিতে নিয়েছে ভারত। টস জিতে ব্যাটিং-এর সিদ্ধান্ত নিয়ে ভারত পুরো ২০ ওভার ব্যাট করে ১৭৬ রান তোলে। ওই রান তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকা ৮ উইকেট হারিয়ে ২০ ওভারে ১৬৯ রান তুলতে পারে। 

সেই ম্যাচের শেষ ৬ বলে দরকার ছিল ১৬ রান। স্ট্রাইকিং প্রান্তে ডেভিড ‘কিলার’ মিলার। এমন ম্যাচ দক্ষিণ আফ্রিকা হেরে যাবে কেউ কল্পনাও করেনি। হার্দিক পান্ডিয়াকে লং অফ দিয়ে উড়িয়ে মারতে গিয়ে সীমানায় সূর্যকুমার যাদবের বিস্ময়কর ক্যাচে পরিণত হলেন প্রোটিয়া হার্ডহিটার। ম্যাচ থেকে ছিটকে গেল দক্ষিণ আফ্রিকা। সেই কষ্ট কীভাবে ভুলবেন মিলার?

এইডেন মার্করামের নেতৃত্বাধীন দক্ষিণ আফ্রিকা এবার চোকার্স বদনাম ঘুচাবে বলেই সবার বিশ্বাস ছিল। কিন্ত তারা নিজেদেরকে চোকার্সই প্রমাণ করল। গত শনিবারের ফাইনাল শেষে মিলার কাঁদছিলেন। তাকে স্বান্ত্বনা দেওয়ার চেষ্টা করছিলেন তার স্ত্রী এবং সতীর্থরা। ফাইনাল হারের দুই দিন পরেও সেই দুঃখ ভুলতে পারেননি মিলার।

সামাজিক যোগাযোগ মাধ্যমে মিলার লিখেছেন, “আমি বিধ্বস্ত!! দুই দিন আগে যা হয়েছে, তা হজম করা কঠিন এখনও। ভাষায় প্রকাশ করতে পারব না, কেমন লাগছে আমার। একটা ব্যাপার জানি, এই দলকে নিয়ে আমি কতটা গর্বিত। পুরো মাসের চড়াই-উতরাই মিলিয়ে এই পথচলা ছিল অবিশ্বাস্য। শেষটায় যন্ত্রণা পেয়েছি। তবে জানি, এই দলের সেই সহ্যক্ষমতা আছে এবং নিজেদের মানদণ্ড আমরা আরও উঁচুতে নিয়ে যাব।”

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর