৫ জুলাই, ২০২৪ ২৩:১৪

জিম্বাবুয়ের দায়িত্বে সাবেক টাইগার কোচ

অনলাইন ডেস্ক

জিম্বাবুয়ের দায়িত্বে সাবেক টাইগার কোচ

শার্ল ল্যাঙ্গাভেল্ট

জিম্বাবুয়ে ক্রিকেটে চলছে পালাবদল। দলের কোচিং বিভাগ ঢেলে সাজাচ্ছে তারা। সেই ধারায় শার্ল ল্যাঙ্গাভেল্টকে বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে আফ্রিকার দলটি।

দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের সাবেক বোলিং কোচকে দায়িত্ব দেওয়ার কথা এক বিবৃতি দিয়ে জানায় জিম্বাবুয়ে ক্রিকেট।

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে জিম্বাবুয়ের যোগ্যতা অর্জনে ব্যর্থতা খতিয়ে দেখতে গঠিত তদন্ত কমিটি এই নিয়োগ অনুমোদন করেছে।

খেলোয়াড়ি জীবন শেষে শেষে কোচিংয়ে মনোযোগ দেন ল্যাঙ্গাভেল্ট। দক্ষিণ আফ্রিকার সাবেক এই পেসার দুই দফায় পালন করেন নিজ দেশের বোলিং কোচের দায়িত্ব। এর মাঝে ২০১৯ সালের জুলাই থেকে ডিসেম্বরে পর্যন্ত ছিলেন তিনি বাংলাদেশের বোলিং কোচ।

৩৯ বছর বয়সী ল্যাঙ্গাভেল্ট আন্তর্জাতিক ক্রিকেটে সবশেষ কাজ করেন আফগানিস্তানের সঙ্গে। গত বছর ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত দলটির কোচিং স্টাফের সদস্য ছিলেন তিনি। এছাড়া আইপিএলে পাঞ্জাব কিংসের বোলিং কোচও ছিলেন ৬ টেস্ট, ৭২ ওয়ানডে ও ৯টি টি-টোয়েন্টি খেলা সাবেক এই পেসার।

গত মাসে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটে দীর্ঘদিন কাজ করার অভিজ্ঞতাসম্পন্ন জাস্টিন স্যামন্সকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয় জিম্বাবুয়ে। তার সহকারীর দায়িত্ব পান জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার ডিওন ইব্রাহিম।

ডেভ হটন প্রধান কোচের দায়িত্ব ছাড়ার পর গত এপ্রিলে বাংলাদেশ সফরে জিম্বাবুয়ের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করেন স্টুয়ার্ট মাতসিকেনেরি। জিম্বাবুয়ের সাবেক এই ক্রিকেটার এবার পেলেন ফিল্ডিং কোচের দায়িত্ব।

ল্যাঙ্গাভেল্ট, মাতসিকেনেরি ও ইব্রাহিম ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের আগে জিম্বাবুয়ে দলের সঙ্গে যোগ দেবেন। 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর