শিরোনাম
৬ জুলাই, ২০২৪ ১১:০৬

সেমিফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ কানাডা, ম্যাচ কবে-কখন?

অনলাইন ডেস্ক

সেমিফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ কানাডা, ম্যাচ কবে-কখন?

ইকুয়েডরের বিপক্ষে শ্বাসরুদ্ধকর এক ম্যাচ জিতে আগেই সেমিফাইনাল নিশ্চিত করেছিল আর্জেন্টিনা। এবার তারা সেমির প্রতিপক্ষ পেয়ে গেল। প্রথমবারের মতো কোপা আমেরিকায় খেলতে নেমে ইতিহাস গড়ে সেমিফাইনালে উঠেছে কানাডা। ফাইনালে ওঠার লক্ষ্যে সেই ম্যাচে আগামী ১০ জুলাই মুখোমুখি হবে আর্জেন্টিনা-কানাডা।

নিউজার্সির মেটলাইফ স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে তারা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৬টায়।

কোপা আসর শুরুর আগেই অবশ্য কানাডার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলেছিল আর্জেন্টিনা। মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়ামে হওয়া সেই ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা জেতে ২-০ গোলে। আলবিসেলেস্তেদের হয়ে একটি করে গোল করেন হুলিয়ান আলভারেজ ও লাউতারো মার্টিনেজ।

এদিকে, আজ ভোরে সেমিতে আর্জেন্টিনার প্রতিপক্ষ হওয়ার লড়াইয়ে মুখোমুখি হয়েছিল কানাডা-ভেনেজুয়েলা। র‌্যাঙ্কিংয়ে দুই দল কাছাকাছি, বল দখলেও ছিল ঊনিশ-বিশ। উভয়ই সমান ১৬টি করে শট নেয়। তবে গোললক্ষ্যে শট নেওয়ায় এগিয়ে ছিল কানাডাই, তাদের ৭টির বিপরীতে ভেনেজুয়েলা লক্ষ্যে শট রাখতে পারে কেবল ৩টি। দিনশেষে শেষ হাসিও জুটল কানাডার মুখে!

এর আগে ম্যাচের প্রথম লিডও নিয়েছিল কানাডা। ম্যাচ শুরুর মাত্র ১৩ মিনিটেই তারা জ্যাকব শাফলবার্গের গোলে এগিয়ে যায়। জনাথন ডেভিডের ক্রস পেয়ে ডানপায়ে শট নেন শাফলবার্গ, এরপরই লিড নেওয়ার উচ্ছ্বাস কানাডার। সেই লিড তারা ধরে রেখেছিল পুরো প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধেও দুই দল সমান তালে লড়ছিল। এরই মাঝে ৬৪ মিনিটে সমতা ফেরানো গোল করে বসে লাতিন আমেরিকার দেশটি। স্যালোমন রোন্ডন ৪০ গজ দূর থেকে দৃষ্টিনন্দন শটে ভেনেজুয়েলাকে ম্যাচে ফেরান। এরপর নির্ধারিত সময়ে আর গোল না হওয়ায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর