১০ জুলাই, ২০২৪ ২২:১১

টানা দুই জয়ে সিরিজে এগিয়ে ভারত

অনলাইন ডেস্ক

টানা দুই জয়ে সিরিজে এগিয়ে ভারত

সংগৃহীত ছবি

আগের ম্যাচের ব্যর্থতা ঝেড়ে ফেলে জ্বলে উঠলেন শুবমান গিল। তার পঞ্চাশ ছোঁয়া ইনিংস ও বাকিদের অবদানে বড় সংগ্রহ গড়ল ভারত। রান তাড়ায় চাপে পড়া জিম্বাবুয়েকে একাই টানলেন ডিওন মায়ার্স। ক্যারিয়ার সেরা ইনিংস খেলেও অবশ্য দলকে জেতাতে পারলেন না তিনি।

হারারেতে বুধবার (১০ জুলাই) সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ২৩ রানে জিতেছে ভারত। ১৮২ রানের পুঁজি গড়ে প্রতিপক্ষকে ১৫৯ রানে থামিয়ে দিয়েছে তারা। হার দিয়ে সফর শুরু করা টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়নরা টানা দুই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে এখন ২-১ ব্যবধানে এগিয়ে।

৩ ছক্কা ও ৭টি চারে ৪৯ বলে ৬৬ রানের ইনিংস খেলে ভারতের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন আগের ম্যাচে ২ রান করা গিল। টানা দ্বিতীয় ফিফটির সম্ভাবনা জাগিয়ে রুতুরাজ গায়কোয়াড় ফেরেন ২৮ বলে ৪৯ রান করে। তাদেরকে ছাপিয়ে অবশ্য ম্যাচ সেরার পুরস্কার জিতে নেন ওয়াশিংটন সুন্দর। বাঁহাতি স্পিনে ৪ ওভারে ১৫ রান দিয়ে তিন শিকার ধরেন তিনি।

টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথম ফিফটি করা জিম্বাবুয়ের মায়ার্স ৬৫ রান করে থাকেন অপরাজিত। ৪৯ বলের ইনিংসটি সাজানো ১ ছক্কা ও ৭টি চারে। স্বাগতিকদের হয়ে ৪০ রানও করতে পারেননি আর কেউ।

হারারে স্পোর্টস ক্লাবে টস জিতে ব্যাটিংয়ে নেমে ইয়াশাসভি জয়সওয়াল ও গিলের ব্যাটে ৬৭ রানের উদ্বোধনী জুটি পায় ভারত। ৩৬ রান করা জয়সওয়ালের বিদায়ের এক ওভার পর ড্রেসিং রুমে ফেরেন আগের ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি করা আভিশেক শার্মা। এবার তিনি করেন কেবল ১০ রান। দ্রুত দুই উইকেট হারানো দলের হাল ধরেন গিল ও রুতুরাজ। ২৬ বলে ফিফটি করা গিলের বিদায়ে ১৮তম ওভারে ভাঙে ৪৪ বল স্থায়ী ৭২ রানের জুটি। শেষ ওভারে ফিফটি থেকে এক রান দূরে থাকতে ফিরে যান রুতুরাজ।

লক্ষ্য তাড়ায় পাওয়ার প্লেতে ১৯ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় জিম্বাবুয়ে। যার মধ্যে দুটি উইকেট নেন পেসার আভেশ। এরপর একই ওভারে সিকান্দার রাজা ও জোনাথান ক্যাম্পবেলকে ফিরিয়ে জিম্বাবুয়ের ব্যাটিংয়ে ভিত ভেঙে দেন ওয়াশিংটন। ৩৯ রানে ৫ উইকেট হারানো দলকে কক্ষপথে ফেরানোর চেষ্টা চালান মায়ার্স ও মাডান্ডে। তাদের ৭৭ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় জিম্বাবুয়ে। দুটি করে ছক্কা-চারে ৩৭ রান করা মাডান্ডেকে ফিরিয়ে জমে যাওয়া এই যুগলে ফাটল ধরান ওয়াশিংটন।

ওয়েলিংটন মাসাকাদজাকে নিয়ে ২১ বলে ৪৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন ৪৫ বলে ফিফটি করা মায়ার্স। তাতে অবশ্য লাভ হয়নি। লক্ষ্যের ধারেকাছেও যেতে পারেনি তারা। দুই দলের চতুর্থ টি-টোয়েন্টি আগামী শনিবার।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ২০ ওভারে ১৮২/৪ (জয়সওয়াল ৩৬, গিল ৬৬, আভিশেক ১০, রুতুরাজ ৪৯, স্যামসন ১২*, রিংকু ১*; বেনেট ১-০-১৫-০, এনগারাভা ৪-০-৩৯-০, চাটারা ৩-০-৩০-০, মুজারাবানি ৪-০-২৫-২, রাজা ৪-০-২৪-২, মাসাকাদজা ৩-০-২৫-০, মাধেভেরে ১-০-১৯-০)

জিম্বাবুয়ে: ২০ ওভারে ১৫৯/৬ (মাধেভেরে ১, মারুমানি ১৩, বেনেট ৪, মায়ার্স ৬৫*, রাজা ১৫, ক্যাম্পবেল ১, মাডান্ডে ৩৭, মাসাকাদজা ১৮*; খলিল ৪-০-১৫-১, আভেশ ৪-০-৩৯-২, বিষ্ণই ৪-০-৩৭-০, ওয়াশিংটন ৪-০-১৫-৩, আভিশেক ২-০-২৩-০, দুবে ২-০-২৭-০)

ফল: ভারত ২৩ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: ওয়াশিংটন সুন্দর

সিরিজ: ৫ ম্যাচের সিরিজে ভারত ২-১ ব্যবধানে এগিয়ে


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর