১১ জুলাই, ২০২৪ ০৯:২৬

অবসর নেওয়া জিরুকে নিয়ে যা বললেন ফ্রান্স কোচ

অনলাইন ডেস্ক

অবসর নেওয়া জিরুকে নিয়ে যা বললেন ফ্রান্স কোচ

ওলিভার জিরুড

ইউরোর ফাইনালে উঠার লড়াইয়ে স্পেনের কাছে ২-১ গোলে হেরেছে ফ্রান্স। এই ম্যাচের শেষদিকে বদলি হিসেবে নেমেছিলেন ওলিভার জিরুড। ফ্রান্সের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা তিনি। দেশটির হয়ে ১৩৭ ম্যাচ খেলে ৫৭ গোল করেছেন জিরু, জিতেছেন ২০১৮ সালের বিশ্বকাপও। এবারের ইউরোতে অবশ্য বেঞ্চেই বেশির ভাগ সময় কেটেছে তার। সবমিলিয়ে ৫৬ মিনিট খেলতে পেরেছেন তিনি।

ইউরো শুরুর আগেই অবসরের কথা জানিয়েছিলেন জিরু। ইতালির ক্লাব এসি মিলান ছেড়ে পাড়ি জমিয়েছেন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলাস এফসিতে। আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দেওয়া জিরুর প্রশংসায় পঞ্চমুখ ছিলেন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম।  

ফ্রান্সের কাছে হারের পর তিনি বলেন, ‘তার অনেক ভালো মুহূর্ত ছিল কিন্তু কিছু কঠিন সময়ও। সে দীর্ঘ সময় টিকে থাকার, পেশাদারিত্ব ও সিরিয়াসনেসের উদাহরণ। এমনকি এবারের ইউরোতে সে খুব বেশি খেলার সুযোগ পায়নি, তবুও স্কোয়াডের সঙ্গে পুরোপুরি ছিল। সে একজন নেতা, আমি তাকে বলতে চাই ভালো করেছো, তোমাকে ধন্যবাদ।’

ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জেতার সঙ্গে ২০১৬ সালের ইউরো ও ২০২২ সালের বিশ্বকাপের ফাইনালে তুলেছেন জিরু। তার আরেক সঙ্গী আন্তোয়ান গ্রিজম্যানের ভবিষ্যৎ নিয়েও প্রশ্ন উঠেছে এবারের ইউরোতে। তবে ৩৩ বছর বয়সী অ্যাতলেতিকো মাদ্রিদ তারকা সমালোচকদের এক হাত নিয়েছেন।  

তিনি বলেন, ‘আমি টুর্নামেন্টের শুরুটা ভালো করতে পারিনি কিন্তু ক্রমেই ভালো অনুভব করেছি। এমনকি বেঞ্চে থাকার পরেও। আমি ফিরে আসবো। সবকিছু দেওয়ার চেষ্টা করেছি, ভিন্ন পজেশনেও। আমাকে মানিয়ে নিতে হয়েছে। এটাই ফুটবলারের জীবন।’

 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর