১১ জুলাই, ২০২৪ ১৬:০৮
চ্যাম্পিয়ন্স ট্রফি

পাকিস্তানে খেলতে যাবে ভারত?

অনলাইন ডেস্ক

পাকিস্তানে খেলতে যাবে ভারত?

পাকিস্তানে গিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে নারাজ ভারত। আগামী বছর পাকিস্তানে হওয়ার কথা এই প্রতিযোগিতা। কিন্তু রোহিত শর্মাদের ম্যাচগুলি হয়তো শ্রীলঙ্কা বা দুবাইয়ে হবে। ভারতীয় সংবাদ সংস্থা এএনআই সূত্রে এমনটাই জানা গেছে।

গত বছর এশিয়া কাপ হওয়ার কথা ছিল পাকিস্তানে। কিন্তু ভারত সে দেশে গিয়ে খেলতে না চাওয়ায় হাইব্রিড মডেলে ওই প্রতিযোগিতা আয়োজন করা হয়। ভারতের ম্যাচগুলি হয়েছিল শ্রীলঙ্কায়। ফাইনালও হয়েছিল সেখানে। চ্যাম্পিয়ন্স ট্রফিতেও তেমনটা হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। ভারতের এক বোর্ড কর্মকর্তা সংবাদ সংস্থাটিকে বলেন, ‌‘চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে যাবে না ভারত। আইসিসিকে বলা হবে ভারতের ম্যাচগুলি দুবাই বা শ্রীলঙ্কায় দেওয়ার জন্য।’

আটটি দেশ মিলে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলা হয়। ২০২৫ সালে ১৯ ফেব্রুয়ারি থেকে সেই প্রতিযোগিতা শুরু হওয়ার কথা। ফাইনাল ৯ মার্চ। পাকিস্তান ক্রিকেট বোর্ড ইতোমধ্যেই প্রতিযোগিতা আয়োজনের ব্যবস্থা শুরু করে দিয়েছে। পাক বোর্ডের তৈরি করা সূচি অনুযায়ী লাহোরে সাতটি ম্যাচ হওয়ার কথা। এ ছাড়াও রাওয়ালপিণ্ডিতে পাঁচটি এবং করাচিতে তিনটি ম্যাচ হওয়ার কথা। ১ মার্চ ভারত-পাকিস্তান ম্যাচ হওয়ার কথা লাহোরে। যদিও এই সূচি এখনও প্রকাশ করা হয়নি। এটি প্রস্তাবিত সূচি।

২০০৮ সালের পর থেকে পাকিস্তানে ক্রিকেট খেলতে যায়নি ভারত। ২০১২-১৩ সালের পর আর দ্বিপাক্ষিক সিরিজও খেলেনি এই দুই দেশ। গত বছর ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না গেলেও বাবর আজমরা বিশ্বকাপ খেলতে ভারতে গিয়েছিল। তবে পাকিস্তানের ম্যাচগুলি রাখা হয়েছিল হায়দরাবাদ, আমদাবাদ, চেন্নাই, বেঙ্গালুরু এবং কলকাতায়। অন্য কোনও শহরে পাকিস্তানের খেলার অনুমতি ছিল না।

রোহিতরা পাকিস্তানে গিয়ে খেলবে কি না সেই সিদ্ধান্ত শেষ পর্যন্ত নেবে কেন্দ্রীয় সরকার। সূত্রের খবর, ভারতীয় দলের পাকিস্তানে গিয়ে খেলার সম্ভাবনা ক্ষীণ। আইসিসির আগামী বৈঠকে এই বিষয়ে আলোচনা হবে।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর