শিরোনাম
১৩ জুলাই, ২০২৪ ১২:৪৪

কোপা আমেরিকার ফাইনালের দিন কলম্বিয়ায় ছুটি ঘোষণা

অনলাইন ডেস্ক

কোপা আমেরিকার ফাইনালের দিন কলম্বিয়ায় ছুটি ঘোষণা

কোপা আমেরিকার ফাইনালে আগামী সোমবার কলম্বিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। এদিন বাংলাদেশ সময় সকাল ৬টায় মায়ামির হার্ড রক স্টেডিয়ামে কোপার ফাইনাল ম্যাচ শুরু হবে।

২৩ বছর পর কোপা আমেরিকার ফাইনালে উঠে বেশ আশার সঞ্চার করেছে কলম্বিয়া। ২৮ ম্যাচ ধরে অপরাজিত হামেস রদ্রিগেজরা যে হাড্ডাহাড্ডি লড়াই করবে তা বলা অপেক্ষা রাখে না। তাই তো ফাইনালের দিন নাগরিক ছুটি ঘোষণা করেছে দেশটির সরকার প্রধান।
  
যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক থেকে একটি সংবাদ সম্মেলনে ফাইনালের দিন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোতে সাধারণ ছুটির ঘোষণা দেন কলম্বিয়ার প্রেসিডেন্ট গুস্তাভো পেত্রো। বর্তমানে তিনি জাতিসংঘের শান্তি মিশন সম্পর্কিত একটি কাজের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।
 
এ প্রসঙ্গে পেত্রো বলেন, আমরা ফাইনাল খেলার দিনটি উদযাপন করব, যেটাকে আমরা কলম্বিয়ার ঐক্য দিবস হিসাবে কল্পনা করব। সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে বলবো সেদিন ছুটি দিয়ে তাদের কর্মীদের খেলা উপভোগ করার সুযোগ দিতে।

এদিকে, কোপা আমেরিকার ২০২৪ সালের আসরের ফাইনালকে সামনে রেখে এবার কথার লড়াইয়ে মত্ত হলো কলম্বিয়া। আর্জেন্টিনাকে হারানোর আগাম হুমকি দিয়ে রাখলেন কলম্বিয়ার সাবেক স্ট্রাইকার অ্যাডোলফো ভ্যালেন্সিয়া। কোপার এবারের আসরে শক্তিমত্তার বিচারে এগিয়ে থাকা দুই দলই ফাইনালের মঞ্চে পা রেখেছে।

আর্জেন্টিনা ও কলম্বিয়া- দুই দলই অপরাজিত থেকে ফাইনালে উঠেছে। কলম্বিয়ার দিকে তাকালে দেখা যায়, টানা ২৮ ম্যাচ অপরাজিত তারা। এবারের আসরে পাঁচ ম্যাচে তাদের গোল ১২টি। টুর্নামেন্টে সর্বোচ্চ ৬ অ্যাসিস্ট রয়েছে কলম্বিয়ার অধিনায়ক জেমস রদ্রিগেজের। 

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর