১৪ জুলাই, ২০২৪ ০৯:৫৬

পন্টিংয়ের সঙ্গে ৭ বছরের সম্পর্ক শেষ দিল্লির

অনলাইন ডেস্ক

পন্টিংয়ের সঙ্গে ৭ বছরের সম্পর্ক শেষ দিল্লির

ফাইল ছবি

আইপিএলের দল দিল্লি ক্যাপিটালসের প্রধান কোচ হিসেবে রিকি পন্টিংয়ের পথচলার ইতি ঘটল। আগামী মৌসুম থেকে দলটির দায়িত্বে থাকবেন না অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক ও ব্যাটিং গ্রেট।

পন্টিংয়ের সঙ্গে ৭ বছরের সম্পর্ক ছিন্ন করার কথা বিবৃতিতে জানায় ফ্র্যাঞ্চাইজিটি। ২০২৫ সালে আইপিএলের মেগা নিলামের আগে বড় সিদ্ধান্তটি নিয়েছে দিল্লি। ধারণা করা হচ্ছে, পন্টিংয়ের কোচিংয়ে কাঙ্ক্ষিত সাফল্য না পাওয়ায় নতুন কোচ নিয়োগের পথে হাঁটছে দলটির মালিকপক্ষ।

২০১৮ সালে দিল্লির প্রধান কোচের দায়িত্ব নেন পন্টিং। সে সময় ফ্র্যাঞ্চাইজিটির নাম ছিল দিল্লি ডেয়ারডেভিলস। কোচ হিসেবে নিজের প্রথম আসরে হতাশ করেন অস্ট্রেলিয়ান গ্রেট। সেবার তলানিতে থেকে আইপিএল শেষ করে দিল্লি। তবে পরের তিন আসরে (২০১৯, ২০২০ ও ২০২১) দলটিকে প্লে-অফে তোলেন পন্টিং। ২০২০ সালে টুর্নামেন্টে প্রথমবারের মতো ফাইনাল খেলে দিল্লি। শিরোপা নির্ধারণী ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে হেরে স্বপ্নভঙ্গ হয় তাদের।

কিন্তু সবশেষ তিন আসরে বাজে সময় কাটে দিল্লির। এই সময়ে একবারও প্লে-অফে উঠতে পারেনি দলটি। ২০২৪ আসরে সাতটি করে জয়-পরাজয়ে ষষ্ঠ হয় তারা। পন্টিংয়ের উত্তরসূরি হিসেবে এখনও কারো না প্রকাশ করেনি দিল্লি ক্যাপিটালস।

দিল্লির কোচিং স্টাফের বাকি সদস্যরা হলেন ক্রিকেট পরিচালক সৌরভ গাঙ্গুলি, সহকারী কোচ প্রাভিন আমরে, বোলিং কোচ জেমস হোপস ও ফিল্ডিং কোচ বিজু জর্জ। তাদের নিয়ে কোনো সিদ্ধান্ত জানায়নি ফ্র্যাঞ্চাইজিটি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর