১৪ জুলাই, ২০২৪ ১২:৪৭

অবসর নিয়ে ভাবছেন না মেসি

অনলাইন ডেস্ক

অবসর নিয়ে ভাবছেন না মেসি

ল্যাটিন আমেরিকান ফুটবলের সেরা আসর কোপা আমেরিকার ফাইনালে আগামীকাল সোমবার (১৫ জুলাই) ভোরে মুখোমুখি হচ্ছে কলম্বিয়া-আর্জেন্টিনা। এবার কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হতে পারলে সর্বশেষ তিন বছরে আর্জেন্টিনার ঝুলিতে চারটি শিরোপা জমা হবে। দলের এই দারুণ সময় উপভোগ করছেন লিওনেল মেসিও। এক সাক্ষাতকারে জানিয়েছেন এখন অবসর নিয়ে ভাবছেন না। দলের এই ভালো সময়টা শুধু উপভোগ করতে চান।

মিয়ামির হার্ডরক স্টেডিয়ামে সোমবার ভোরে ফাইনালের মহারণে মুখোমুখি হবে আর্জেন্টিনা-কলম্বিয়া। ৬৫ হাজার দর্শক ধারণক্ষমতার মাঠে বাংলাদেশ সময় ভোর ৬টায় শুরু ম্যাচ। এই ম্যাচ দিয়েই কোপাকে বিদায় বলবে আর্জেন্টিনার তারকা ডি মারিয়া। তবে অবসর ভাবনায় আপাতত নেই মেসি।

মেসি বলেন, ‌‘এই মুহূর্তে এটা নিয়ে আমি ভাবছি না। আমি উপভোগের মধ্য দিয়ে যাচ্ছি। কী ঘটছে, কী অর্জন করছি, এসব আমি দিন ধরে ধরে ভাবছি। জাতীয় দলের জার্সিতে দুর্দান্ত সময় কাটিয়েছি, আবার খারাপ সময়ও কাটিয়েছি। এখন শুধু উপভোগের মধ্যে থাকতে চাই। যতক্ষণ না মনে হবে যে, দলকে আমার আর দেয়ার নেই, ততক্ষণ পর্যন্ত এভাবেই চালিয়ে যাব।’

আর্জেন্টিনা জিতেছে এমন সবগুলো ফাইনালেই গোল করেছেন ৩৬ বর্ষী ডি মারিয়া। এবারের কোপার ফাইনালেও তার কাছে গোল চান অধিনায়ক মেসি। বরাবরের মতো ক্যারিয়ারের শেষ ফাইনালেও সতীর্থ-বন্ধু ডি মারিয়ার কাছে এমন আবদার মেসির।

‘কে জানে, হয়তো সে ফাইনালে আরও একটি গোল করবে। যেমন সে খেলেছে আগের সবগুলো ফাইনালে। এটা হবে অসাধারণ। দল এখনো আশা করছে সে অবসরের সিদ্ধান্ত থেকে ফিরে আসবে। আমরা সবসময় তাকে বলি যে, সবকিছু ঠিকঠাক থাকলে সামনে আমাদের প্লে-অফের খেলা আসছে। তবুও, সে তার সিদ্ধান্তে অটল। এমন কোনকিছুই নেই যে, তার সিদ্ধান্ত পরিবর্তন করতে পারে।’

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর