১৫ জুলাই, ২০২৪ ১৩:০১

কোপা আমেরিকার সেরা তিন পুরস্কার উঠলো যাদের হাতে

অনলাইন ডেস্ক

কোপা আমেরিকার সেরা তিন পুরস্কার উঠলো যাদের হাতে

এমিয়ানো মার্টিনেজ-হামেস রদ্রিগেজ-লাউতারো মার্টিনেজ।

কলম্বিয়াকে হারিয়ে কোপা আমেরিকা টুর্নামেন্ট জিতেছে আর্জেন্টিনা। এ নিয়ে টানা দ্বিতীয়বার কোপা আমেরিকা জিতল আর্জেন্টিনা এবং এর মাধ্যমে উরুগুয়েকে টপকে আর্জেন্টিনা মহাদেশীয় এ টুর্নামেন্ট সর্বোচ্চ ১৬ বার জয় করলো। যুক্তরাষ্ট্রের হার্ড রক স্টেডিয়ামে আজ সোমবারের ফাইনালে লিওনেল স্কালোনির দল জেতে ১-০ গোলে। আর্জেন্টিনার হয়ে একমাত্র গোল করেন লাউতারো মার্তিনেজ।

দলগত সাফল্যের পাশিপাশি এবারের কোপা আমেরিকা টুর্নামেন্টে ব্যক্তিগত পুরস্কারের তালিকায়ও রয়েছে আর্জেন্টিনার ফুটবলারদের নাম। আসরের গোল্ডেন বুট জিতেছেন লাউতারো মার্টিনেজ। অন্যদিকে গোল্ডেন গ্লাভস উঠেছে এমিয়ানো মার্টিনেজের হাতে।কোপা আমেরিকার সেরা খেলোয়াড় হয়েছে কলম্বিয়ার হামেস রদ্রিগেজ।

২০২৪ সালের কোপা আমেরিকার সর্বোচ্চ গোল করার জন্য গোল্ডেন বুট জিতেছেন লাউতারো মার্টিনেজ। মোট পাঁচটি গোল করেছেন তিনি। পুরো কোপা জুড়ে এমিলিয়ানো মার্টিনেজ ছিলেন অবিশ্বাস্য। তার পুরস্কারও পেলেন আসর শেষে। গোল্ডেন গ্লাভ জিতে নিয়েছেন তিনি। এবারের কোপা আমেরিকায় পাঁচটি ম্যাচে ক্লিনশিট রেখেছেন এমিলিয়ানো মার্টিনেজ। 

কলম্বিয়ার লক্ষ্য ছিল ফাইনালে আর্জেন্টিনাকে হারিয়ে চ্যাম্পিয়ন ট্রফি জয় করা। তবে সেটা তারা করতে পারেনি। তবে পুরো টুর্নামেন্টে স্পিরিট মেনে খেলার জন্য কলম্বিয়াকে ফেয়ার-প্লে পুরস্কার দেওয়া হয়েছে। যে কলম্বিয়া কোপার ইতিহাসে একবার চ্যাম্পিয়ন হয়েছে। আর দুই বার হয়েছে রানার্স-আপ। এবারের কোপা আমেরিকায় দুর্দান্ত খেলেছেন কলম্বিয়ার অধিনায়ক  হামেস রদ্রিগেজ। ফাইনালেও খুব ভালো খেলেছেন। সবমিলিয়ে ছয়টি অ্যাসিস্ট করেছেন। একটি গোল করেছেন রিয়াল মাদ্রিদের সাবেক এই তারকা।  


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর