১৬ জুলাই, ২০২৪ ১২:১৮

ফাইনাল হারের পর যুক্তরাষ্ট্রে গ্রেফতার হলেন কলম্বিয়ার বোর্ড সভাপতি

অনলাইন ডেস্ক

ফাইনাল হারের পর যুক্তরাষ্ট্রে গ্রেফতার হলেন কলম্বিয়ার বোর্ড সভাপতি

কলম্বিয়াকে হারিয়ে আর্জেন্টিনা আরও একবার কোপা আমেরিকা জয় করেছে। এই জয় আলবেসিলেস্তদের পৌঁছে দিয়েছে এক অনন্য উচ্চতায়। কোপা আমেরিকা-বিশ্বকাপ-কোপা আমেরিকা হ্যাটট্রিক শিরোপা জয়ের গৌরব অর্জন করলেন লিওনেল মেসিরা। ২০২১ সালে কোপা আমেরিকা জয় করার পর ২০২২ সালে বিশ্বকাপের শিরোপাও জিতে নেয় আর্জেন্টিনা। আরও একবার কোপা আমেরিকার শিরোপা হাতে তুললেন লিওনেল মেসিরা। 

তবে ম্যাচটির শুরুটা সুখকর ছিল না। কলম্বিয়ার উগ্র সমর্থকদের হুড়োহুড়ি এবং টিকিট ছাড়াই স্টেডিয়ামে ঢোকার প্রচেষ্টায় তৈরি হয় চরম বিশৃঙ্খলা। যার কারণে ফাইনাল ম্যাচ মাঠে গড়ায় নির্ধারিত সময়েরও প্রায় দেড়ঘণ্টা পরে। এই ঘটনায় কনমেবল দুঃখ প্রকাশ করলেও শিরোপা হাতছাড়া হওয়ার পর এবার বড় দুঃসংবাদ পেলেন কলম্বিয়ার ফুটবলপ্রেমীরা।

মঙ্গলবার (১৬ জুন) জনপ্রিয় ক্রীড়াবিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএনের প্রতিবেদন অনুসারে, ফাইনাল ম্যাচের পর স্টেডিয়াম কর্তৃপক্ষের সঙ্গে বিবাদের জেরে কলম্বিয়ান ফুটবল ফেডারেশনের সভাপতি র‌্যামন জেসুরুম ও তার সন্তানকে আটক করেছে ফ্লোরিডা পুলিশ। ভেন্যু কর্তৃপক্ষের সঙ্গে উত্তপ্ত পরিস্থিতির পর জেসুরুমকে আটক করা হয়। যে কারণে তিনি পুরস্কার বিতরণী অনুষ্ঠানেও অংশ নিতে পারেননি।

মায়ামি ডেইড পুলিশের ডিটেকটিভ আন্দ্রে মার্টিন একটি বার্তা সংস্থাকে বলেন, কলম্বিয়ার ফুটবল ফেডারেশনের সভাপতি রামোন হেসুরুন ও তার ছেলে রামোন হামিল হেসুরুনকে হার্ড রক স্টেডিয়ামের অনাকাঙ্ক্ষিত একটি ঘটনায় আটক করা হয়েছে। দু'জনের বিরুদ্ধে ম্যাচের দিন দায়িত্বে থাকা নিরাপত্তারক্ষীদের সঙ্গে মারামারির অভিযোগ আনা হয়েছে।’

মামলার এজাহারে লেখা হয়েছে, হেসুরুন ও তার ছেলের ঘটনাটি ঘটেছে ম্যাচের পর মাঠে প্রবেশের টানেলে। ওই টানেলেই উপস্থিত ছিলেন সংবাদমাধ্যমের কর্মীরা। সে সময়ে হেসুরুন ও তার ছেলেকে সেখানে আটকে দেন নিরাপত্তারক্ষীরা। পুলিশ জানিয়েছে, দেরি হওয়ায় ‘বিরক্ত হয়ে’ নিরাপত্তারক্ষীদের সঙ্গে তর্ক শুরু করেন দু'জন।

এর আগে, গতকাল বিশৃঙ্খলার ঘটনায় এক বিবৃতিতে কনমেবল জানিয়েছেন, ‘সবাই ইতোমধ্যে জানেন মায়ামিতে অনুষ্ঠিত ফাইনালে দর্শকদের একটি অংশ টিকিট ছাড়াই স্টেডিয়ামে প্রবেশ করতে চাওয়া নিয়ে ম্যাচ শুরু হয় দেরিতে। এর আগে দর্শকদের স্টেডিয়ামে প্রবেশে দেরি এবং পরিস্থিতি বিচারে গেইটও বন্ধ করা হয়েছিল। এ নিয়ে কনমেবল হার্ডরক স্টেডিয়াম কর্তৃপক্ষের সঙ্গেও যোগাযোগ করেছিল, তবে নিরাপত্তা নিয়ে তাদের সঙ্গে যে চুক্তিভিত্তিক দায়িত্ব ছিল সেটি ঠিকভাবে অনুসরণ করা হয়নি।’

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর