১৬ জুলাই, ২০২৪ ২১:২২

ইউরোর সেরা একাদশে স্পেনের ৬

অনলাইন ডেস্ক

ইউরোর সেরা একাদশে স্পেনের ৬

ইউরো ২০২৪'-এর সেরা একাদশ ঘোষণা করেছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা (উয়েফা)। এবারের ইউরোতে ২৪টি দল অংশ নিলেও উয়েফার টেকনিকাল পর্যবেক্ষক দলের নির্বাচিত একাদশে জায়গা পেয়েছে ৫টি দলের খেলোয়াড়েরা। যেখানে চ্যাম্পিয়ন স্পেন থেকে সর্বোচ্চ ৬ খেলোয়াড় সেরা একাদশে জায়গা পেয়েছেন।

নান্দনিক ফুটবলের দুর্দান্ত পারফরম্যান্সে ইউরোপের মুকুট জয়ের মধ্য দিয়ে সমর্থকদের থেকে শুরু করে ফুটবল বোদ্ধাদেরও মন কেড়েছে স্পেন। 

বার্লিনে গত রবিবার ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে রেকর্ড চতুর্থবারের মতো ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতে স্পেন। সাত ম্যাচের সবগুলোই জিতে ট্রফি উঁচিয়ে ধরে লুইস দে লা ফুয়েন্তের দল।

টুর্নামেন্টের পর্দা নামার এক দিন পর ৪-৩-৩ ফর্মেশনের সেরা একাদশ ঘোষণা করল উয়েফা।

উয়েফার সেরা একাদশে সেমিফাইনাল থেকে বিদায় নেওয়া ফ্রান্স থেকে জায়গা পেয়েছেন ২ জন এবং একজন করে খেলোয়াড় সুযোগ পেয়েছেন ইংল্যান্ড, সুইজারল্যান্ড এবং জার্মানির দল থেকে। উয়েফার বিবৃতিতে বলা হয়, সেরা একাদশ নির্বাচনে খেলোয়াড়দের ব্যক্তিগত পারফরম্যান্সের পাশাপাশি দলের খেলায় প্রভাবও বিবেচনায় নেওয়া হয়েছে।

ইউরো ২০২৪-এর সেরা একাদশ
মাইক মিঁয়া (ফ্রান্স), কাইল ওয়াকার (ইংল্যান্ড), উইলিয়াম সালিবা (ফ্রান্স), মানুয়েল আকাঞ্জি (সুইজারল্যান্ড), মার্ক কুকুরেইয়া (স্পেন), রদ্রি (স্পেন), দানি ওলমো (স্পেন), ফাবিয়ান রুইস (স্পেন), লামিনে ইয়ামাল (স্পেন), জামাল মুসিয়ালা (জার্মানি) ও নিকো উইলিয়ামস (স্পেন)

 


বিডি প্রতিদিন/এনইএচ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর