২৪ জুলাই, ২০২৪ ১৪:৫৪

আসালাঙ্কাকে অধিনায়ক করে লঙ্কানদের দল ঘোষণা

অনলাইন ডেস্ক

আসালাঙ্কাকে অধিনায়ক করে লঙ্কানদের দল ঘোষণা

চারিথ আসালাঙ্কা

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান ওয়ানিন্দু হাসারাঙ্গা। এবার তার জায়গায় অভিজ্ঞ চারিথ আসালাঙ্কাকে বেছে নিলো শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। ২৭ বছর বয়সী আসালাঙ্কাকে অধিনায়ক করে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে লঙ্কানরা।

হাসারাঙ্গার জায়গায় আসালাঙ্কাই এগিয়ে ছিলেন সবদিক বিবেচনায়। এর আগে, শ্রীলঙ্কার খণ্ডকালীন অধিনায়ক ছিলেন এই ব্যাটার। এছাড়াও তার নেতৃত্বে এলপিএলের শিরোপা জিতেছে জাফনা কিংস। শ্রীলঙ্কার হয়ে যুব বিশ্বকাপেও নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা আছে আসালাঙ্কার।

ভারতের বিপক্ষে লঙ্কানদের টি-টোয়েন্টি দলে চমক বলতে দিনেশ চান্ডিমাল। দীর্ঘ সময় পর দলে ফিরেছেন এই ডানহাতি ব্যাটার। ২০২২ সালে সর্বশেষ শ্রীলঙ্কার হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন তিনি। দলে জায়গা হয়নি অভিজ্ঞ অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুসের।

আগামী শনিবার ক্যান্ডির পাল্লেকেলেতে শুরু হবে ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরই মধ্যে সিরিজটি খেলতে সূর্যকুমার যাদবের নেতৃত্বে শ্রীলঙ্কা পৌছে গেছে ভারতীয় দল। টি-টোয়েন্টি সিরিজের পর ২ আগস্ট কলম্বোয় শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

শ্রীলঙ্কা টি-টোয়েন্টি দল- চারিথ আসালাঙ্কা (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, কুশল পেরেরা, আভিস্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস, দিনেশ চান্ডিমাল, কামিন্দু মেন্ডিস, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুনিত ভেল্লালাগে, মহেশ থিকশানা, চামিন্দু বিক্রমাসিংহে, মাথিশা পাথিরানা, নুয়ান তুশারা, দুষ্মন্ত চামিরা ও বিনুরা ফার্নান্দো।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর