২৪ জুলাই, ২০২৪ ১৫:৪১

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফেরার দরজা বন্ধ ওয়ার্নারের

অনলাইন ডেস্ক

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফেরার দরজা বন্ধ ওয়ার্নারের

ডেভিড ওয়ার্নার

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেও আগামী চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ফেরার ইচ্ছার কথা জানিয়েছিলেন ডেভিড ওয়ার্নার। তবে সেই সুযোগ তিনি পাবেন না। অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি স্পষ্ট জানিয়ে দিলেন, ওয়ার্নারকে এখন অবসরপ্রাপ্ত খেলোয়াড় হিসেবেই বিবেচনা করেন তারা।

গত জানুয়ারিতে টেস্ট ক্রিকেটকে বিদায় জানান ওয়ার্নার। তখনই জানিয়ে দেন, গত বছরের ওয়ানডে বিশ্বকাপ এই সংস্করণে তার শেষ। আর এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে সম্পর্ক একেবারে চুকেবুকে যায় তার। তবে সম্প্রতি সামাজিক মাধ্যমে ৩৭ বছর বয়সী ওয়ার্নার লেখেন, আগামী বছর ওয়ানডে সংস্করণের চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য দলে জায়গা পেলে তিনি খেলবেন। সোমবার স্কটল্যান্ড ও ইংল্যান্ড সফরের জন্য টি-টোয়েন্টি ও ওয়ানডে দল ঘোষণার পর বেইলি নিশ্চিত করে দিলেন, জাতীয় দলে আর বিবেচনা করা হবে না ওয়ার্নারকে।

তিনি জানান, “আমাদের উপলব্ধি হচ্ছে ডেভিড (ওয়ার্নার) অবসর নিয়েছে। তিন সংস্করণেই দুর্দান্ত ক্যারিয়ারের জন্য তার প্রশংসা করা উচিত। নিশ্চিতভাবেই, আমাদের পরিকল্পনা হচ্ছে সে পাকিস্তানে (চ্যাম্পিয়ন্স ট্রফিতে) থাকবে না। কখন সে মজা করছে আপনি জানেন না। মনে হয় সে শুধু একটু বাজিয়ে দেখছে। চমৎকার একটা ক্যারিয়ার তার…কিন্তু দলের কথা চিন্তা করে সামনের যাত্রার জন্য ভিন্ন খেলোয়াড়দের দিকে যাওয়াটাই রোমাঞ্চকর হবে।”

স্কটল্যান্ড ও ইংল্যান্ড সফরের দলে জায়গা না পাওয়া অ্যাশটন অ্যাগার ও ম্যাথু ওয়েডের জন্য জাতীয় দলের দরজা পুরোপুরি বন্ধ হয়ে যায়নি বলেও জানিয়েছেন বেইলি। এই সফরে শুধু ওয়ানডে দলে ডাক পাওয়া মিচেল স্টার্ক ও গ্লেন ম্যাক্সওয়েল ২০২৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বিবেচনার বাইরে নয় বলেও স্পট করেছেন অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর