২৭ জুলাই, ২০২৪ ২০:৩৭

নজির গড়লেন রুট, টপকালেন লারাকে

অনলাইন ডেস্ক

নজির গড়লেন রুট, টপকালেন লারাকে

জো রুট

টেস্ট ক্রিকেটে নজির গড়লেন জো রুট। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টেস্টে শনিবার বিরতির আগে টেস্ট ক্রিকেটে ১২ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন ইংল্যান্ডের সাবেক এই অধিনায়ক।

টেস্টে ক্রিকেটে রান সংগ্রহের ক্ষেত্রে ব্রায়ান লারাকে টপকে গেলেন রুট। লাল বলের ক্রিকেটে ১৩১টি ম্যাচ খেলে ১১,৯৫৩ রান করেছিলেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেটার ব্রায়ান লারা।

বার্মিংহ্যাম টেস্টের আগে রুটের রান ছিল ১১,৯৪০। শনিবার তিনি ১৪ রান পূর্ণ করার সঙ্গে সঙ্গে লারাকে টপকে টেস্টে সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় সপ্তম স্থানে উঠে এলেন।

টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি রান করার নজির রয়েছে শচীন টেন্ডুলকারের। তিনি ২০০টি টেস্ট খেলে করেছিলেন ১৫৯২১ রান। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন রিকি পন্টিং। অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটারের ১৬৮ ম্যাচে সংগ্রহ ১৩৩৭৮ রান। তৃতীয় স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার জ্যাক কালিস। তিনি ১৬৬টি টেস্ট খেলে করেছেন ১৩২৮৯ রান।

চতুর্থ স্থানে রয়েছেন রাহুল দ্রাবিড়। তিনি ১৬৪টি টেস্ট খেলে ১৩২৮৮ রান করেছেন। তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন অ্যালিস্টার কুক। ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ১৬১ টেস্টে ১২৪৭২ রান করেছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর