৩০ জুলাই, ২০২৪ ০৮:১৯

প্যারিস অলিম্পিকে জাপানের স্বর্ণজয় অব্যাহত, সাঁতারে অস্ট্রেলিয়া শীর্ষে

অনলাইন ডেস্ক

প্যারিস অলিম্পিকে জাপানের স্বর্ণজয় অব্যাহত, সাঁতারে অস্ট্রেলিয়া শীর্ষে

প্যারিস অলিম্পিকে তৃতীয় দিনের পদক লড়াইয়ে জাপান তাদের ধারাবাহিকতা বজায় রেখেছে। চলমান অলিম্পিকে টানা দ্বিতীয় দিন পদক তালিকার শীর্ষে রয়েছে তারা। জাপান এখন পর্যন্ত মোট ছয়টি স্বর্ণপদক জিতেছে, যার মধ্যে দুটি তৃতীয় দিনের। জিমন্যাস্টিকসে ছেলেদের দলীয় প্রতিযোগিতায় চীনকে পেছনে ফেলে সোনা জিতেছে জাপান। তাদের মোট পয়েন্ট ছিল ২৫৯.৫৯৪, যেখানে চীন ২৫৯.০৬২ পয়েন্ট নিয়ে রৌপ্যপদক এবং যুক্তরাষ্ট্র ২৫৭.৭৯৩ পয়েন্ট নিয়ে ব্রোঞ্জপদক জিতেছে।

রোমানিয়ার ডেভিড পোপোভিচি সাঁতারের ২০০ মিটার ফ্রিস্টাইল ইভেন্টে স্বর্ণপদক জিতে রোমানিয়াকে প্যারিস অলিম্পিকে প্রথম সোনা এনে দিয়েছেন। সাঁতারের অন্য ইভেন্টগুলোতে কানাডার সামার ম্যাকিনটোশ (মেয়েদের ৪০০ মিটার ব্যক্তিগত মেডলি), ইতালির থমাস চেখন (ছেলেদের ১০০ মিটার ব্যাকস্ট্রোক), দক্ষিণ আফ্রিকার তাতিয়ানা স্মিথ (মেয়েদের ১০০ মিটার ব্রেস্টস্ট্রোক), এবং অস্ট্রেলিয়ার মলি ও’ক্যালাঘান (মেয়েদের ২০০ মিটার ফ্রিস্টাইল) সোনা জিতেছেন। 

অস্ট্রেলিয়া সাঁতারের ইভেন্টে এখন পর্যন্ত সর্বোচ্চ তিনটি সোনা জিতেছে। যুক্তরাষ্ট্র ও ইতালি দুটি করে সোনা জিতেছে। প্যারিস অলিম্পিকে সাঁতারের মোট ১২টি ইভেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে এবং ২৫টি ইভেন্টের ফাইনাল এখনও বাকি রয়েছে।

পদক তালিকায় মোট পদকের সংখ্যায় যুক্তরাষ্ট্র সবার ওপরে রয়েছে। তারা এখন পর্যন্ত ২০টি পদক জিতেছে, যার মধ্যে তিনটি স্বর্ণপদক। ফ্রান্স, চীন, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ কোরিয়া পাঁচটি করে স্বর্ণপদক জিতেছে।

ছেলেদের সি-১ ক্যানু স্ল্যালমে ফ্রান্সের নিকোলাস জেস্তিন স্বর্ণপদক জিতেছেন। ব্রিটেনের অ্যাডাম বার্জেস রৌপ্য এবং স্লোভাকিয়ার মাতেজ বেনুস ব্রোঞ্জ পদক পেয়েছেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর