৩০ জুলাই, ২০২৪ ১১:১৩

ট্রাম্পের চোখে প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান ‘লজ্জাজনক’

অনলাইন ডেস্ক

 ট্রাম্পের চোখে প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান ‘লজ্জাজনক’

প্যারিস অলিম্পিকের উদ্বোধন হয়েছে চার দিন আগে, আর এরই মধ্যে পদকের লড়াইও শুরু হয়ে গেছে। কিন্তু যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ও আসন্ন নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন। তার মতে, প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান ছিল ‘লজ্জাজনক’।

ফক্স নিউজকে দেওয়া সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, আমি খোলামনের মানুষ কিন্তু এটা মনে করি, তারা যা করেছে, সেটার লজ্জার।’ উদ্বোধনী অনুষ্ঠানে ‘ড্রাগ কুইন’ পারফরম্যান্সসহ ডিজে এবং নাচের দলের মাধ্যমে লেওনার্দো দা ভিঞ্চির অমর চিত্রকর্ম ‘দ্য লাস্ট সাপার’ চিত্রায়ণ করা হয়, যা ক্যাথলিক গোষ্ঠী ও ফ্রান্সের ধর্মযাজকদের সমালোচনার জন্ম দেয়।

আয়োজক কমিটি ক্ষমা চেয়ে বলেছে, ‘আমাদের উদ্দেশ্য ছিল না কোনো ধর্মীয় গোষ্ঠীকে আঘাত করা। জরিপগুলো বলছে, আমরা যা করতে চেয়েছি, সেটি অর্জন করতে পেরেছি। যদি কোনো মানুষকে এটা আঘাত করে, আমরা দুঃখিত।’

ট্রাম্প বলেন, ‘লাস্ট সাপারকে যেভাবে প্রদর্শন করা হয়েছে, আমরা সেটা করব না।’

উল্লেখ্য, এবারের প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান স্টেডিয়ামের বাইরে প্যারিসের সিন নদীতে অনুষ্ঠিত হয়, যা অলিম্পিক ইতিহাসে প্রথম। এতে তিন হাজার নৃত্যশিল্পী, সংগীতশিল্পী ও বিনোদনকর্মী পারফর্ম করেন। ফ্রান্সের সাংস্কৃতিক, ভাষিক, ধর্মীয় ও লৈঙ্গিক বৈচিত্র্য তুলে ধরার চেষ্টা করেন আয়োজকরা।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর