২ আগস্ট, ২০২৪ ০৮:৩৬

কোপা আমেরিকার সেরা একাদশে মেসিদের আধিপত্য

অনলাইন ডেস্ক

কোপা আমেরিকার সেরা একাদশে মেসিদের আধিপত্য

পর্দা নামার দুই সপ্তাহ পর কোপা আমেরিকার সেরা একাদশ ঘোষণা করেছে কনমেবল। যেখানে আধিপত্য চ্যাম্পিয়ন আর্জেন্টিনার। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মাত্র একজন জায়গা পেয়েছেন দলে।

কোপা আমেরিকার ৪৮তম আসরে অংশ নিয়েছিল মোট ১৬ দল। ১৪ জুলাই আর্জেন্টিনা-কলম্বিয়া ফাইনাল দিয়ে পর্দা নামে ২০ জুন থেকে শুরু হওয়া টুর্নামেন্টের। যেখানে ১-০ গোলের জয়ে শিরোপা দখলে নিয়েছিল মেসিরা। পর্দা নামার দুই সপ্তাহ পর আসরের সেরা একাদশ বাছাই করেছে আয়োজকরা। ফাইনাল খেলা আর্জেন্টিনার ৫ জন সেরা একাদশে জায়গা পেলেও কলম্বিয়ার পেয়েছেন মাত্র দুই জন। এছাড়া ব্রাজিল, কানাডা, উরুগুয়ে ও ইকুয়েডরের আছেন একজন করে।
 
দুর্দান্তে পারফরম্যান্সে সেরা একাদশের গোলরক্ষক হিসেবে জায়গা করে নিয়েছেন আর্জেন্টিনার এমিলিয়ানো মার্টিনেজ। পুরো টুর্নামেন্টে মাত্র একটি গোল হজম করেছেন তিনি। আসরের সেরা গোলরক্ষকও নির্বাচিত হয়েছিলেন তিনি। রক্ষণে জায়গা করে নিয়েছেন কলম্বিয়ার ডেভিনসন সানচেজ, ইকুয়েডরের পিয়েরো হিনকাপি, কানাডার অ্যালিস্টার জনস্টন ও আর্জেন্টিনার ক্রিস্টিয়ান রোমেরো।
 
মাঝমাঠে সুযোগ পেয়েছেন ১ গোল ও ৬ অ্যাসিস্ট করে টুর্নামেন্ট সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া কলম্বিয়ার হামেস রদ্রিগেজ। মাঝমাঠে তার বাকি দুই সঙ্গী উরুগুয়ের ম্যানুয়েল উগার্তে ও আর্জেন্টিনার রদ্রিগো ডি পল। আক্রমণভাগে আর্জেন্টিনার লিওনেল মেসি, লাউতারো মার্টিনেজর সঙ্গী ব্রাজিলের রাফিনিয়া ।

২০২৪ কোপা আমেরিকার সেরা একাদশ :

এমিলিয়ানো মার্টিনেজ (আর্জেন্টিনা), অ্যালিস্টার জনস্টন (কানাডা), ডেভিনসন সানচেজ (কলম্বিয়া), ক্রিস্টিয়ান রোমেরো (আর্জেন্টিনা), পিয়েরো হিনকাপি (একুয়েডর), হামেস রদ্রিগেজ (কলম্বিয়া), ম্যানুয়েল উগার্তে (উরুগুয়ে), রদ্রিগো দি পল (আর্জেন্টিনা), রাফিনিয়া (ব্রাজিল), লাউতারো মার্তিনেজ (আর্জেন্টিনা), লিওনেল মেসি (আর্জেন্টিনা)।

 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর