৬ আগস্ট, ২০২৪ ০৯:২৬

মিশরকে হারিয়ে অলিম্পিকের ফাইনালে ফ্রান্স

অনলাইন ডেস্ক

মিশরকে হারিয়ে অলিম্পিকের ফাইনালে ফ্রান্স

লড়াইটা জমিয়ে তুলেছিল মিশর। আগে গোলও পেয়েছিল মিশরীয়রা। কিন্তু অতিরিক্ত সময়ে একটি লালকার্ডই কাল হলো তাদের। অবশেষে ১০ জনের মিশরকে ৩-১ গোলে হারিয়ে প্যারিস অলিম্পিকের ফাইনালে চলে গেছে ফ্রান্স অনুর্ধ্ব-১৯ দল। এতে ৪০ বছরের মধ্যে প্রথম অলিম্পিকে ফাইনালে উঠল ফ্রান্স।

গতকাল সোমবার রাতে ফ্রান্সের লিঁওতে খেলার মূল সময় শেষ হয়েছিল ১-১ সমতায়। ৬২ মিনিটে লিড নিয়েছিল মিশর। এই গোল ৮৩ মিনিটে শোধ করে ফ্রান্স। অতিরিক্ত সময়ে আরও দুটি গোল করে ৩-১ ব্যবধানে জয় পায় ফরাসিরা।

ফ্রান্সের হয়ে জোড়া গোল করেন জ্যাঁ ফিলিপে মাতেতা। তার পা থেকেই সমতাসূচক গোলটি পায় ফ্রান্স। মিশরের ওমর ফায়েদ লালকার্ড (৯২ মিনিটে দ্বিতীয়বারের মতো হলুদকার্ড) দেখার পর ফরাসিদের ২-১ ব্যবধানে এগিয়েও দেন ক্রিস্টাল প্যালেসের এই ফরোয়ার্ড। দ্বিতীয় গোলটি ম্যাচের ৯৯ মিনিটে দুর্দান্ত হেডের মাধ্যমে করেন মাতেতা।

১০৮ মিনিটে মাইকেল অলিসের গোলে ব্যবধান ৩-১ করে ফ্রান্স। ১২০ মিনিটের ম্যাচে শেষ পর্যন্ত এই ব্যবধানই ধরে রাখে থিয়েরি হেনরির শিষ্যরা।

আগামী শুক্রবার প্যারিসের পার্ক দে প্রিন্সেসে ফাইনালে স্পেনের বিপক্ষে মাঠে নামবে ফ্রান্স। অন্যদিকে বৃহস্পতিবার তৃতীয় নির্ধারণী (বোঞ্জ পদক) ম্যাচে মরক্কোর মুখোমুখি হবে মিশর।

বিডি প্রতিদিন/জুনাইদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর