১৪ আগস্ট, ২০২৪ ১১:২৮

বাংলাদেশ-ভারত ম্যাচের ভেন্যু পরিবর্তন

অনলাইন ডেস্ক

বাংলাদেশ-ভারত ম্যাচের ভেন্যু পরিবর্তন

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে এই মুহূর্তে আইসিসির পূর্ণ সদস্য দেশগুলো টেস্ট সিরিজ খেলছে। দীর্ঘতম সংস্করণে বাংলাদেশ দুই ম্যাচের সিরিজ খেলতে গেছে পাকিস্তানে। এরপর নাজমুল হোসেন শান্ত’র দল সফর করবে ভারতে। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া এই সিরিজে বাংলাদেশ-ভারত দুইটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে।

এদিকে, টি-টোয়েন্টির প্রথম ম্যাচের ভেন্যু পাল্টেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে খবরটি জানিয়েছে বিসিসিআই।

ভারতের সাথে প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ৬ অক্টোবর ধর্মশালায়। কিন্তু ধর্মশালা স্টেডিয়ামের ড্রেসিংরুমের সংস্কার কাজ হওয়ায় বর্তমান সূচি অনুযায়ী ম্যাচটি গোয়ালিয়রে অনুষ্ঠিত হবে। এক বিবৃতিতে বিসিসিআই জানিয়েছে, ‘ভারত ও বাংলাদেশের মধ্যকার প্রথম টি-টোয়েন্টি ২০২৪ সালের ৬ অক্টোবর ধর্মশালায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন ড্রেসিংরুমে সংস্কার ও উন্নয়নকাজ চালানোয় ম্যাচটি গোয়ালিয়রে অনুষ্ঠিত হবে।’

ভারত সফরে ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে প্রথম টেস্টে স্বাগতিকদের মুখোমুখি হবে বাংলাদেশ। ২৭ সেপ্টেম্বর কানপুরে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট।

টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ৬, ৯ ও ১২ অক্টোবর। দ্বিতীয় ও তৃতীয় টি–টোয়েন্টি ম্যাচ দুটি হবে দিল্লি ও হায়দরাবাদে।

বাংলাদেশ-ভারত টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে গোয়ালিয়রে নবনির্মিত মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামের প্রথম আন্তর্জাতিক ম্যাচ হতে যাচ্ছে। আর ২০১০ সালের পর গোয়ালিয়র শহরে এটাই হবে প্রথম আন্তর্জাতিক ম্যাচ।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর