১৬ আগস্ট, ২০২৪ ১৪:২৭

৩৪ শটের রেকর্ড টাইব্রেকার জিতে ইউরোপা লিগে আয়াক্স

অনলাইন ডেস্ক

৩৪ শটের রেকর্ড টাইব্রেকার জিতে ইউরোপা লিগে আয়াক্স

ইউরোপা লিগের বাছাইয়ের তৃতীয় রাউন্ডের ম্যাচে টাইব্রেকার গড়িয়েছে ৩৪ শটে। ইউরোপিয়ান ফুটবলে রেকর্ড গড়া টাইব্রেকারে প্যানাথিনাকসকে ১৩-১২ গোলে হারায় আয়াক্স আমস্টারডাম।

ইউরোপিয়ান প্রতিযোগিতার কোনো ম্যাচেই পেনাল্টি শুটআউট এতো দীর্ঘ হয়নি। ২০০৭ সালে অনূর্ধ্ব-২১ ইউরোতে ৩২ শটের টাইব্রেকার দেখা গিয়েছিল নেদারল্যান্ডস-ইংল্যান্ডের মধ্যকার ম্যাচে। বিশ্বরেকর্ড ভাঙার পথটা অবশ্য আরও দূরে। ইসরায়েলের তৃতীয় স্তরের লিগে দিমোনা ও শিমশনের মধ্যকার ম্যাচের ফল বের করতে ৫৬ শটের টাইব্রেকার অনুষ্ঠিত হয়।

আমস্টেরডামে বিশ্বরেকর্ড না হলেও হয়েছে ইউরোপিয়ান রেকর্ড। বাছাইপর্বের প্রথম লেগে ১-০ গোলে জেতে আয়াক্স। দ্বিতীয় লেগে ড্রয়ের পথেই এগোচ্ছিল ম্যাচ। কিন্তু ৮৯ মিনিটে তেতের গোলে নাটকীয়ভাবে এগিয়ে যায় প্যানাথিনাকস। দুই লেগ মিলিয়ে ১-১ ব্যবধান থাকায় খেলা গড়ায় টাইব্রেকারে।  

যেখানে দুটি দলই শট নেয় ১৭টি করে। ছয়জন ফুটবলার দুবার করে শট নেন। দুবারই সেখানে গোল করতে ব্যর্থ হন আয়াক্সের ব্রায়ান ব্রোভি। কিন্তু তা সত্ত্বেও জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। ডাচ ক্লাবটির হয়ে টাইব্রেকারে জয়সূচক গোলটি করেন আন্তোন গায়েই। পুরো টাইব্রেকারে সময় ব্যয় হয় ২৫ মিনিট।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর