১৮ আগস্ট, ২০২৪ ১০:০৬

রাওয়ালপিন্ডি টেস্ট : গুঞ্জন আরও পোক্ত করল পাকিস্তান

অনলাইন ডেস্ক

রাওয়ালপিন্ডি টেস্ট : গুঞ্জন আরও পোক্ত করল পাকিস্তান

সংগৃহীত ছবি

রাওয়ালপিন্ডিতে সবুজ উইকেট থাকার গুঞ্জন আরও পোক্ত করল পাকিস্তান। প্রথম টেস্টের স্কোয়াড থেকে একমাত্র স্পিনার আবরার আহমেদকে সরিয়ে নিল তারা। পুরো পেসনির্ভর বোলিং আক্রমণ নিয়ে বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি খেলবে স্বাগতিকরা।

সংবাদ বিজ্ঞপ্তিতে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানায়, আবরার ছাড়াও প্রথম টেস্টের দল থেকে ছেড়ে দেওয়া হয়েছে কামরান গুলামকে। দুইজনকেই যুক্ত করা হয়েছে আগামী মঙ্গলবার শুরু হতে যাওয়া বাংলাদেশ 'এ' দলের বিপক্ষে পাকিস্তান শাহিনসের (এ দল) দ্বিতীয় চার দিনের ম্যাচের দলে।

রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে আগামী বুধবার শুরু হবে বাংলাদেশ-পাকিস্তানের প্রথম টেস্ট। ওই ম্যাচের আগে লাহোরে তিন দিনের প্রস্তুতি পর্ব সেরেছে বাংলাদেশ। রোববার থেকে রাওয়ালপিন্ডিতে হবে আরও তিন দিনের অনুশীলন।

লাহোরে প্রতিদিন সংবাদ সম্মেলনে একটি প্রশ্ন ছিল অবধারিত- রাওয়ালপিন্ডির সবুজ উইকেট নিয়ে কী ভাবছে সফরকারীরা? তখনও রাওয়ালপিন্ডিতে না যাওয়ায় এই বিষয়ে মন্তব্য করেননি বাংলাদেশ দলের প্রতিনিধিরা।

তবে রাওয়ালপিন্ডিতে যে সত্যিই হতে পারে পেস সহায়ক উইকেট, সেই ধারণাই যেন আরও পোক্ত হলো পাকিস্তানের স্কোয়াড থেকে আবরারকে সরিয়ে নেওয়ায়। কেননা পাকিস্তানের টেস্ট সিরিজের দলে তিনিই ছিলেন একমাত্র বিশেষজ্ঞ স্পিনার।

২৫ বছর বয়সী লেগ স্পিনারকে সরিয়ে নেওয়ায় এখন পাকিস্তানের বোলিং আক্রমণ পুরোটা পেসনির্ভর। শাহিন শাহ আফ্রিদির সঙ্গে থাকছেন নাসিম শাহ, আমের জামাল, মির হামজা, খুররাম শাহজাদ ও মোহাম্মদ আলি।

স্পিনারের প্রয়োজনে অবশ্য ব্যাটিং অলরাউন্ডার আঘা সালমানকে অফ স্পিন করতে দেখা যেতে পারে। সেই সম্ভাবনার কথা এরই মধ্যে বলেছেন পাকিস্তানের কোচ জেসন গিলেস্পি। করাচিতে দ্বিতীয় টেস্টের আগে আবরার ও কামরান জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন।

বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে প্রথম চার দিনের ম্যাচ খেলা নাসিম, হামজা, আলি, মোহাম্মদ হুরাইরা, সাইম আইয়ুব, সারফারাজ আহমেদ ও সাউদ শাকিল প্রথম টেস্টের দলে যোগ দিচ্ছেন৷ এছাড়া বাদ পড়েছেন মোহাম্মদ রামিজ জুনিয়র।

তাদের জায়গায় পাকিস্তান শাহিনসে আবরারসহ যোগ দেবেন আলি জারিয়াব, আওয়াইস আনোয়ার, ইমাম-উল-হাক, নিয়াজ খান, কাসিম আকরাম, রোহাইল নাজির ও শারুন সিরাজ।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর