১৯ আগস্ট, ২০২৪ ১৭:২৯

বাংলাদেশের বিপক্ষে সিরিজ থেকে ছিটকে গেলেন পাকিস্তানি পেসার

অনলাইন ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে সিরিজ থেকে ছিটকে গেলেন পাকিস্তানি পেসার

পিঠের ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন পাকিস্তানি পেসার আমের জামাল। ফিটনেস প্রমাণ সাপেক্ষে বাংলাদেশের বিপক্ষে সিরিজের জন্য ঘোষিত ১৭ জনের স্কোয়াডে নেওয়া হয়েছিল জামালকে। কিন্তু ফিট হতে না পারার কারণে দল থেকে বাদ দেওয়া হয়েছে তাকে। 

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। 

জামালের বদলি হিসেবে কোনো ক্রিকেটারের নাম ঘোষণা করেনি পিসিবি। 

লাহোরের ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে ফিটনেস নিয়ে কাজ করবেন জামাল। 

গত জুনে ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেটে ওয়ারউইকশায়ারের হয়ে খেলার সময় পিঠের ইনজুরিতে পড়েন জামাল। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের দলে রাখা হলেও প্রথম ম্যাচে অনিশ্চিত ছিলেন তিনি। কিন্তু পিঠের ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ না হওয়ায় পুরো সিরিজ থেকেই ছিটকে গেলেন জামাল। 

২০২৩ সালের ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে অভিষেক হয় জামালের। তিন ম্যাচের ওই সিরিজে দ্বিতীয় সর্বোচ্চ ১৮ উইকেট নিয়েছিলেন তিনি। ওই সিরিজের পর আর কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেননি জামাল। 

জামাল ছিটকে যাওয়ায় ১৪ সদস্যের দল নিয়ে প্রথম টেস্ট খেলতে নামবে পাকিস্তান। কারণ বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে পাকিস্তান শাহিনসের হয়ে খেলার জন্য আবরার আহমেদ ও কামরান গুলামকে ছেড়ে দিয়েছিল পাকিস্তান। 

দলে শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, মির হামজা, খুররাম শাহজাদ ও মোহাম্মদ আলির মত পেসাররা আছেন। রাওয়ালপিন্ডির সবুজ উইকেটে পেসার নির্ভর একাদশ সাজানোর পরিকল্পনা পাকিস্তানের। স্পিন অলরাউন্ডার হিসেবে দলে আছে আঘা সালমান।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর