২২ আগস্ট, ২০২৪ ১৪:৪৯

র‍্যাঙ্কিংয়ে বড় লাফ সিলসের

অনলাইন ডেস্ক

র‍্যাঙ্কিংয়ে বড় লাফ সিলসের

জেডেন সিলস

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে চমৎকার বোলিংয়ে র‍্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন জেডেন সিলস। এই সংস্করণের বোলারদের তালিকায় ক্যারিয়ার সেরা স্থানে জায়গা করে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের এই পেসার।

আইসিসি ঘোষিত পুরুষ ক্রিকেটারদের র‍্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদে ১৩ ধাপ এগিয়েছেন সিলস। ৬৮৭ রেটিং পয়েন্ট নিয়ে তিনি আছেন ত্রয়োদশ স্থানে। তার আগের সেরা অবস্থান ছিল ২৬।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গায়ানা টেস্টের প্রথম ইনিংসে ৩ উইকেট নেন সিলস। পরে দ্বিতীয় ভাগে একাই ধরেন ৬১ রান দিয়ে ৬ শিকার। যার ক্যারিয়ার সেরা বোলিং। তার চমৎকার পারফরম্যান্সের ম্যাচটি অবশ্য ৪০ রানে হেরে যায় ক্যারিবিয়ানরা।

টেস্ট বোলারদের মধ্যে উন্নতি করেছেন ওয়েস্ট ইন্ডিজের জোমেল ওয়ারিক্যান (দুই ধাপ এগিয়ে ৫২তম) ও শামার জোসেফ (১১ ধাপ এগিয়ে ৫৪তম)। দুই ইনিংস মিলিয়ে ৬ উইকেট নেওয়া দক্ষিণ আফ্রিকার ভিয়ান মুল্ডার হয়েছেন ম্যাচ সেরা। র‍্যাঙ্কিংয়ে ২৭ ধাপ এগিয়ে এখন আছেন ৬৫তম স্থানে।

আগের মতোই বোলারদের মধ্যে শীর্ষে ভারতের রবিচন্দ্রন অশ্বিন। যৌথভাবে দুইয়ে আছেন অস্ট্রেলিয়া জশ হেইজেলউড ও ভারতের জাসপ্রিত বুমরাহ।

গায়ানা টেস্টে ফিফটি করা এইডেন মার্করাম টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়ে এখন ২১তম স্থানে। পঞ্চাশোর্ধ ইনিংস খেলা কাইল ভেরেইনার উন্নতি ১৬ ধাপ, আছেন ৪৬ নম্বরে। ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানদের মধ্যে উল্লেখযোগ্য কোনো অগ্রগতি নেই।

যথারীতি টেস্টের এক নম্বর ব্যাটসম্যান ইংল্যান্ডের জো রুট। দুই নম্বরে আছেন নিউ জিল্যান্ড তারকা কেন উইলিয়ামসন। তিনে যৌথভাবে পাকিস্তানের বাবর আজম ও নিউ জিল্যান্ডের ড্যারিল মিচেল।

টেস্ট অলরাউন্ডারদের মধ্যে আগের মতোই চূড়ায় ভারতের রবীন্দ্র জাদেজা। উন্নতি করেছেন জেসন হোল্ডার। ক্যারিবিয়ান অলরাউন্ডার গায়ানা টেস্টের দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৫৪ রানের ইনিংস খেলেছেন। বল হাতে ম্যাচে নিয়েছেন এক উইকেট। তাতে দুই ধাপ এগিয়ে পঞ্চম স্থানে তিনি।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর