শিরোনাম
২৩ আগস্ট, ২০২৪ ১০:২১

থাইল্যান্ডে ৯ আরোহীসহ প্লেন বিধ্বস্ত

অনলাইন ডেস্ক

থাইল্যান্ডে ৯ আরোহীসহ প্লেন বিধ্বস্ত

থাইল্যান্ডে ৯ জন আরোহী নিয়ে একটি যাত্রীবাহী প্লেন বিধ্বস্ত হয়েছে। দেশটির রাজধানী ব্যাংকক বিমানবন্দর থেকে উড্ডয়নের একটু পরই প্লেনটি বিধ্বস্ত হয়। দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ বলছে, উড়োজাহাজটিতে থাকা সব আরোহী নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (২২ আগস্ট) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএন। প্রতিবেদনে বলা হয়, বিমান বন্দর থেকে ৪০ কিলোমিটার দূরের চাচোয়েংসাও প্রদেশের ম্যানগ্রোভ জলাভূমিতে প্লেনটি আছড়ে পড়ে। উদ্ধারকারীরা দুর্ঘটনাস্থলে জীবিত কাউকে খুঁজে পাননি। খাইল্যান্ডের স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, বিমানটিতে সাতজন যাত্রী-ক্রু এবং দু'জন পাইলট ছিলেন।

এক ঘণ্টা খোঁজাখুঁজির পর উদ্ধারকারীরা ভঙ্গুর অবস্থায় কঠিন এবং দুর্গম জলাভূমিতে প্লেনটি খুঁজে পান বলে জানিয়েছেন প্রাদেশিক সরকারের মুখপাত্র।

এদিকে থাইল্যান্ডের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, বৃহস্পতিবার দুপুর ২টা ৪৬ মিনিটে থাই ফ্লাইং সার্ভিস পরিচালিত সেসনা ক্যারাভান সি–২০৮–বি উড়োজাহাজটি ব্যাংককের সুবর্ণভূমি বিমানবন্দর ছেড়ে যায়। এর ১১ মিনিট পর উড়োজাহাজটির সঙ্গে সংযোগ হারিয়ে ফেলে এয়ার ট্রাফিক কন্ট্রোল। ওই সময় বিমানটি বিমানবন্দর থেকে ৩৫ কিলোমিটার দক্ষিণপূর্ব দিকে ছিল।

দুর্ঘটনাকবলিত প্লেনটি যাচ্ছিল রাজধানী ব্যাংকক থেকে ২৭৫ কিলোমিটার দূরের উপকূলীয় প্রদেশ ট্রাটে। তবে কী কারণে বিমানটি বিধ্বস্ত হলো সেই কারণও এখনো জানা যায়নি।

 

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর