শিরোনাম
২৩ আগস্ট, ২০২৪ ১৪:২৪

লড়াইয়ের বার্তা দিচ্ছে টাইগাররা

অনলাইন ডেস্ক

লড়াইয়ের বার্তা দিচ্ছে টাইগাররা

পাকিস্তান ও বাংলাদেশের মধ্যকার রাওয়ালপিন্ডি টেস্টের তৃতীয় দিনের খেলা বাংলাদেশ সময় বেলা ১১টায় শুরু হয়েছে। দ্বিতীয় দিনের হতাশাময় বোলিংয়ের পর তৃতীয় দিনে প্রত্যাশা অনুযায়ী দায়িত্ব নিতে পারেননি ওপেনাররা। কোনো উইকেট না হারিয়ে দিন শুরু করা বাংলাদেশ লাঞ্চ বিরতির আগেই দুই ব্যাটারকে হারিয়েছে। তবে, মমিনুল-সাদমানের ব্যাটে ভালোই জবাব দিচ্ছে বাংলাদেশ। এখনও পিছিয়ে ৩১৪ রানে।

আজ শুক্রবার (২৩ আগস্ট) সকালে ৪২১ রানে পিছিয়ে থেকে মাঠে নামে বাংলাদেশ। প্রথম চার ওভারে সাবধানী শুরু করলেও পঞ্চম ওভারেই খেই হারান ওপেনার জাকির হাসান। দলীয় ৩১ রানের মাথায় নাসিম শাহর করা বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আউট হন জাকির। ৫৮ বল খেলে ১ চারে ১২ রান করেন তিনি। জাকির বলটি পয়েন্টে ঠেলে দিতে চেয়েছিলেন। কিন্তু ঠিকমতো হয়নি। বল তার ব্যাট ছুঁয়ে প্রথম স্লিপে যায়। সেখান থাকা বাবরের সামনে বামদিকে ঝাপিয়ে পড়ে এক হাতে ক্যাচটি তালুবন্দি করেন মোহাম্মদ রিজওয়ান।

এরপর সাদমানকে নিয়ে জুটি গড়েন অধিনায়ক শান্ত। তবে, তিনিও বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি। ইনিংসের ২৭তম ওভারের চতুর্থ বলে এক্সট্রা কাভার দিয়ে দারুণ একটি চার হাঁকান শান্ত। তাতে বাংলাদেশের রান ৪৯ থেকে ৫৩ তে পৌঁছায়। কিন্তু এক বল পরেই আউট হয়ে যান তিনি। খুররাম শাহজাদের গুড লেন্থ ডেলিভারি ফ্রন্ট ফুটে রক্ষণাত্মক ঢংয়ে খেলার চেষ্টা করেন। কিন্তু বলের লাইন মিস করেন। বল ব্যাট ও প্যাডের গ্যাপ দিয়ে ঢুকে স্ট্যাম্প উপরে ফেলে। ৪২ বল খেলে ২ চারে ১৬ রান করে বিদায় নেন অধিনায়ক। 

শান্তর বিদায়ের পর মমিনুলকে নিয়ে বাকি সময়টা পার করেন সাদমান। এই দুইজনের ব্যাটে লাঞ্চে যাওয়ার আগ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ দুই উইকেটে ১৩৪ রান। সাদমান ৫৩ ও মমিনুল ৪৫ রানে অপরাজিত।

 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর