শিরোনাম
২৩ আগস্ট, ২০২৪ ১৬:৩৯

নার্ভাস নাইনটিতে আটকে গেলেন সাদমান

অনলাইন ডেস্ক

নার্ভাস নাইনটিতে আটকে গেলেন সাদমান

রাউয়ালপিন্ডিতে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে হাফসেঞ্চুরি হাঁকান ওপেনার সাদমান ইসলাম। দুই বছর পর ফিফটি করেন এ বাঁহাতি ওপেনার। এরপর ধীরে ধীরে নিজের স্কোর বড় করার চেষ্টা করে সেঞ্চুরির কাছাকাছি গিয়েছিলেন সাদমান। কিন্তু নার্ভাস নাইনটিতে আটকে গেলেন তিনি। শেষ পর্যন্ত ৯৩ রানে থামলো তার ইনিংস। মোহাম্মদ আলীর বলে বোল্ড হয়ে মাঠ ত্যাগ করার আগে ১৮৩ বলে ১২ চারের সাহায্যে ৯৩ রান করেন তিনি।

এর আগে ফিফটি হাঁকান মুমিনুল হকও। এটি তার টেস্ট ক্যারিয়ারের ১৯তম ফিফটি। তবে ফিফটি হাঁকিয়ে বেশি দূর যাওয়া হয়নি মুমিনুলের। পাকিস্তানি পেসার খুররম শেহজাদের বলে বোল্ড হয়ে সাজঘরের পথ ধরেন মুমিনুল।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের ৪ উইকেটে ১৯৯ রান। 

এর আগে শুক্রবার বিনা উইকেটে ২৭ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। দিনের শুরুতেই উইকেট হারায় টাইগাররা। নাসিম শাহের করা ১৭তম ওভারের পঞ্চম বলে খোঁচা দিয়ে উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানের হাতে ক্যাচ হন ওপেনার জাকির হাসান (৫৮ বলে ১২ রান)।

এরপর সেট হয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্তও। ৪২টি বল খেলে ফেলেছিলেন তিনি। কিন্তু নিজের ধৈর্যকে দীর্ঘতর করতে পারলেন না টাইগার অধিনায়ক। ১৬ রান করে খুররম শেহজাদের বলে বোল্ড হয়ে গেছেন তিনি। 

এর আগে গতকাল বৃহস্পতিবার দ্বিতীয় দিনে ৬ উইকেটে ৪৪৮ রান করে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। ১৭১ রানে অপরাজিত ছিলেন রিজওয়ান। তার সঙ্গে ২৪০ রানের জুটি করা সৌদ শাকিল করেন ১৪১ রান।

বাংলাদেশের হয়ে দু’টি করে উইকেট নেন হাসান মাহমুদ আর শরিফুল ইসলাম। সাকিব এবং মিরাজ নেন একটি করে উইকেট।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর