শিরোনাম
২৭ আগস্ট, ২০২৪ ১৪:৪৬

ইংল্যান্ড দলে পাঁচ নতুন মুখ

অনলাইন ডেস্ক

ইংল্যান্ড দলে পাঁচ নতুন মুখ

ভারত-পাকিস্তানের মতো ইংল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজও ক্রিকেটপ্রেমীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে। এই দুই দলের মধ্যকার আরও একটি সিরিজ দেখার সুযোগ পাচ্ছে ক্রিকেট বিশ্ব। আগামী মাসে অনুষ্ঠিতব্য সেই ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে একঝাঁক নতুন মুখ রেখে দল ঘোষণা করেছে ইংল্যান্ড।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাজে পারফর‌ম্যান্সের বলি হয়েছেন ইংল্যান্ডের তিন ক্রিকেটার-জনি বেয়ারস্টো, মঈন আলি ও ক্রিস জর্ডান। অস্ট্রেলিয়ার বিপক্ষে সীমিত ওভারের সিরিজে জায়গা হয়নি তাদের। অন্যদিকে, অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেকের অপেক্ষায় দলে ডাক পেয়েছেন পাঁচ ক্রিকেটার।

তারা হচ্ছেন-জর্ডান কক্স, ড্যান মৌসলি, জশ হাল, জন টার্নার ও জ্যাকব বেথেল। প্রত্যেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে সংক্ষিপ্ত সংস্করণে থাকলেও ওয়ানডেতে সুযোগ পেয়েছেন শুধু হাল, টার্নার ও বেথেল।

চোট কারণে স্বাভাবিকভাবেই মার্ক উড ও বেন স্টোকসের জায়গা না পাওয়াটাই নিশ্চিত ছিল। এই দু'জন চোটের কারণে না থাকলেও জো রুটকে দেওয়া হয়েছে বিশ্রাম।

তবে চোট কাটিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে অধিনায়ক হয়ে ফিরছেন জস বাটলার। পায়ের পেশির চোটের কারণে দ্য হানড্রেড খেলতে না পারা ইংল্যান্ডের অধিনায়কের সঙ্গে ফিরছেন জফরা আর্চার। সবশেষ ২০২৩ সালের মার্চে ওয়ানডে খেলেছেন এই পেসার।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি দল-

জস বাটলার, জফরা আর্চার, জর্ডান কক্স, সাম কারেন, জশ হাল, উইল জ্যাকস, জ্যাকব বেথেল, ব্রাইডন কার্স, লিয়াম লিভিংস্টোন, সাকিব মেহমুদ, ড্যান মৌসলি, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি, জন টার্নার।

ইংল্যান্ডের ওয়ানডে দল-

জস বাটলার, জফরা আর্চার, হ্যারি ব্রুক, জ্যাকব বেথেল, ম্যাথু পটস, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি, জন টার্নার, জেমি স্মিথ, ব্রাইডন কার্স, বেন ডাকেট, গাস আটকিনসন, জশ হাল, উইল জ্যাকস।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর