শিরোনাম
২৮ আগস্ট, ২০২৪ ১৫:০৯

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টে পাকিস্তান দলে চমক

অনলাইন ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টে পাকিস্তান দলে চমক

রাওয়ালপিন্ডি টেস্টে পাকিস্তানের বিপক্ষে ১০ উইকেটের ঐতিহাসিক জয় পেয়েছে টাইগাররা। এর ফলে নিজেদের মাটিতে এবারই প্রথম ১০ উইকেটে হারল পাকিস্তান। এমন ভরাডুবিতে ক্রিকেটারদের রীতিমতো শূলে চড়াচ্ছেন দেশটির সাবেকরা। ধাক্কা কাটিয়ে দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়াতে মরিয়া স্বাগতিকরা।

এবার বড় রদবদল এনে দ্বিতীয় টেস্টের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। চার ক্রিকেটারকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে দলে।

রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টে কোনো বিশেষজ্ঞ স্পিনার ছাড়াই দল সাজিয়েছিল পাকিস্তান। যে কারণে একই সময়ে শুরু হওয়া বাংলাদেশ এ দলের বিপক্ষে পাকিস্তান শাহিনসের হয়ে খেলেন দুই স্পিনার আবরার আহমেদ এবং কামরান গুলাম। এবার দ্বিতীয় টেস্টের দলে ডাক পেয়েছেন দুজনই। 

এদিকে, প্রথম টেস্ট চলাকালেই সন্তানের বাবা হয়েছিলেন শাহিন শাহ আফ্রিদি। দ্বিতীয় টেস্টে তার না খেলারই কথা ছিল। তবে দলের পরিস্থিতি বিবেচনায় তাকে রেখেই স্কোয়াড ঘোষণা করা হয়েছে। এ ছাড়া ইনজুরির শঙ্কা থাকলেও রাখা হয়েছে পেসার আমির জামালকেও। 

আগামী ৩০ আগস্ট একই ভেন্যু রাওয়ালপিন্ডিতে শুরু হবে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের অংশ এই টেস্ট সিরিজে সমতায় ফিরতে মরিয়া শান মাসুদের দল। 

দ্বিতীয় টেস্টের জন্য পাকিস্তানের স্কোয়াড

শান মাসুদ (অধিনায়ক), সৌদ শাকিল (সহ-অধিনায়ক), আমির জামাল (ফিটনেস সাপেক্ষে), আবরার আহমেদ, আবদুল্লাহ শফিক, বাবর আজম, কামরান গুলাম, খুররাম শেহজাদ, মীর হামজা, মোহাম্মদ আলী, মোহাম্মদ হুরায়রা, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), নাসিম শাহ, সাইম আইয়ুব, সালমান আলী আগা, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক) এবং শাহীন শাহ আফ্রিদি। 

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর