১ সেপ্টেম্বর, ২০২৪ ১৩:৫২

টেস্ট ক্রিকেটেও ইংল্যান্ড দলের সঙ্গে ফ্লিনটফ

অনলাইন ডেস্ক

টেস্ট ক্রিকেটেও ইংল্যান্ড দলের সঙ্গে ফ্লিনটফ

অ্যান্ড্রু ফ্লিনটফ।

প্রায় এক বছর ধরে রঙিন পোশাকে ইংল্যান্ডের কোচিং প্যানেলে আছেন অ্যান্ড্রু ফ্লিনটফ। এবার টেস্ট ক্রিকেটেও জাতীয় দলের সঙ্গে কাজ করবেন দেশটির সাবেক অলরাউন্ডার। শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় টেস্টে ব্যাটিং কোচ হিসেবে দেখা যাবে তাকে।

টেস্ট দলের নিয়মিত ব্যাটিং কোচ মার্কাস ট্রেসকোথিক বিশ্রামে যাওয়ায় এই দায়িত্ব পেয়েছেন ফ্লিনটফ। আপাতত শুধু এক ম্যাচের জন্য টেস্ট ব্যাটসম্যানদের সঙ্গে কাজ করবেন ৪৬ বছর বয়সী পেস অলরাউন্ডার।

গত মাসে ইংল্যান্ডের সাদা বলের প্রধান কোচ ম্যাথু মটস পদত্যাগ করার পর অন্তর্বর্তীকালীন প্রধান কোচ হিসেবে দায়িত্ব পান ট্রেসকোথিক। আগামী মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ দিয়ে শুরু হবে তার কাজ।

আসছে সিরিজে যোগ দেওয়ার আগে বিশ্রামে গেছেন ইংল্যান্ডের টেস্ট দলের এই ব্যাটিং কোচ। তাই আগামী ৬ সেপ্টেম্বর ওভালে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কার বিপক্ষে শেষ টেস্টের জন্য ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবেন ফ্লিনটফ।

আগামী বুধবার দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে তার। শেষ ম্যাচের আগে তার সঙ্গে দুই দিন অনুশীলনের সুযোগ পাবে ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। আর দ্বিতীয় টেস্ট শেষ করে বিশ্রামে যাবেন ট্রেসকোথিক।

সম্প্রতি দা হান্ড্রেড টুর্নামেন্টে প্রধান কোচ হিসেবে কাজ করেন ফ্লিনটফ। তবে খুব একটা সফল হতে পারেননি। এছাড়া সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপসহ প্রায় এক বছর ধরে ইংল্যান্ডের সাদা বলের কোচিং প্যানেলে আছেন তিনি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর