২ সেপ্টেম্বর, ২০২৪ ১২:২১

টাইগারদের বোলিং তোপে ৫ উইকেট নেই পাকিস্তানের

অনলাইন ডেস্ক

টাইগারদের বোলিং তোপে ৫ উইকেট নেই পাকিস্তানের

সংগৃহীত ছবি

পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে দারুণ দাপট দেখাচ্ছে বাংলাদেশ। ১২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে পাকিস্তান। ব্যাটিংয়ে নেমে রবিবার (১ সেপ্টেম্বর) ৯ রান তুলতেই ২ উইকেট হারিয়ে বসে পাকিস্তান। এরপরেই তৃতীয় দিনের খেলা সমাপ্ত ঘোষণা করেন আম্পায়াররা। চতুর্থ দিন আজ সোমবার শুরু থেকেই দাপট দেখায় বাংলাদেশের পেসাররা।

দিনের শুরুতেই সাইম আইয়ুবকে ফিরিয়েছেন তাসকিন আহমেদ। পাকিস্তানি ওপেনারকে ২০ রানে নাজমুল হোসেন শান্তর ক্যাচে ফেরান বাংলাদেশ পেসার। এরপর পাকিস্তান শিবিরে জোড়া আঘাত করেন নাহিদ রানা। অধিনায়ক শান মাসুদেকে ২৮ রানে উইকেটরক্ষক লিটন দাসের ক্যাচে বিদায় করেন আরেক এই পেসার। পরে বাবর আজমকে ১১ রানে সাদমানের ক্যাচে আউট করেন। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা পাকিস্তান ৫ উইকেট হারিয়েছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২১ ওভারে ৫ উইকেট হারিয়ে ৮১ রান করেছে পাকিস্তান। দলটি ৯৩ রানের লিড নিয়েছে। এর আগে। পাকিস্তানের প্রথম ইনিংসের ২৭৪ রানের জবাবে রবিবার (১ সেপ্টেম্বর) ব্যাট করতে নেমে বিপদে পড়ে বাংলাদেশ। দলীয় ২৬ রানে ৬ উইকেট হারিয়ে বসে সফরকারীরা। সেই ধ্বংসস্তূপ থেকে দলকে বাঁচান লিটন দাস ও মেহেদী হাসান মিরাজ। মিরাজ ৭৮ ও লিটন ১৩৮ রান করেন। বাংলাদেশ ২৬২ রানে থেকে ১২ রানে পিছিয়ে থাকে।

এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামা পাকিস্তান শেষ বিকেলে হাসান মাহমুদের তোপে পড়ে। আব্দুল্লাহ শফিক ও খুররম শাহজাদকে ফেরান টাইগার পেসার। ৯ রানে ২ উইকেট হারিয়ে তৃতীয় দিন শেষ করে স্বাগতিকরা। এর আগে, প্রথম টেস্ট জিতে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে বাংলাদেশ।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর