২ সেপ্টেম্বর, ২০২৪ ১৫:১৬

ব্রাজিলিয়ান ফুটবলারের সমালোচনা দেখে স্বামীর পুরনো ট্রফি মনে করিয়ে দিলেন স্ত্রী

অনলাইন ডেস্ক

ব্রাজিলিয়ান ফুটবলারের সমালোচনা দেখে স্বামীর পুরনো ট্রফি মনে করিয়ে দিলেন স্ত্রী

গতকাল রবিবার প্রিমিয়ার লিগের হাইভোল্টেজ ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হয়েছিল লিভারপুল। ফুটবল প্রেমীরা যেমন ম্যাচের প্রত্যাশা করেছিলেন, ওল্ড ট্রাফোর্ডে ম্যাচের প্রথম ৩০ মিনিট সমানে সমান লড়াই করেছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

এরপরেই ম্যাচটাকে একপেশে বানিয়ে দেয় আর্নে স্লটের দল। লুইস দিয়াসের জোড়া ও মোহাম্মদ সালাহর এক গোলে ম্যান ইউনাইটেডকে ৩-০ ব্যবধানে বিধ্বস্ত করেছে লিভারপুল।

ম্যাচের প্রথম আধঘণ্টা সব ঠিকই ছিল। এরপর ৩৫ থেকে ৪২- এ ৮ মিনিটে জোড়া গোল করে ম্যাচের গতিপথ পাল্টে দেন দিয়াস। কাগজে-কলমে এ দুটি গোলের উৎস হিসেবে সালাহর নাম থাকলেও গোল দুটির মূল ‘কারিগর’ কাসেমিরো! ৩২ বছর বয়সী এ ব্রাজিলিয়ান ডিফেন্সিভ মিডফিল্ডারের দুটি দৃষ্টিকটু ভুলেই দুই গোল খেয়ে বসে ইউনাইটেড।

কাসেমিরোর এমন বেহাল দশায় প্রথমার্ধ শেষেই তাকে তুলে নেন এরিক টেন হাগ। কিন্তু ততক্ষণে যা সর্বনাশ হওয়ার হয়ে গেছে। ওই ৮ মিনিটের ধাক্কা আর সামলে উঠতে পারেনি ইউনাইটেড। চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে এভাবে ধরাশায়ী হওয়ার জন্য দায়টা অনুমিতভাবে কাসেমিরোর দিকে যাচ্ছে। সমালোচনার বাণে বিদ্ধ হচ্ছেন সাবেক রেয়াল মাদ্রিদ মিডফিল্ডার।

দুঃসময়ে কাসেমিরোর পাশে দাঁড়িয়েছেন স্ত্রী আন্না মারিয়ানা কাসেমিরো। ম্যাচের পর রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে একটি ফটোস্টোরি শেয়ার করে সমালোচকদের একহাত নিয়েছেন।

কাসেমিরোর গতকালের পারফরম্যান্স নিয়ে সাবেক ইংলিশ ফুটবলার ও বিশ্লেষক গ্যারি নেভিল ম্যাচ চলাকালে ধারাভাষ্যে বলেছেন, এত অভিজ্ঞতা থাকা সত্ত্বেও কাসেমিরো বিপজ্জনক জায়গায় যেভাবে বারবার বল হারাচ্ছিল, এটা সত্যিই অবিশ্বাস্য। জেমি ক্যারাঘার কাসেমিরোর ভুল পাস দেখে বলেছেন, ওহ মাই গড। আমার আর কিছু বলার নেই।

দুই ধারাভাষ্যকার তবুও কিছুটা রাখঢাক রেখেছিলেন। কিন্তু ইউনাইটেড সমর্থকেরা কাসেমিরোকে রীতিমতো ধুয়ে দিচ্ছেন। 

এমন সব সমালোচনা যখন চারদিকে, কাসেমিরোর স্ত্রী মারিয়ানা ইনস্টাগ্রাম স্টোরিতে একটি ছবি শেয়ার করেছেন। যদিও সেখানে কিছু লেখেননি, কিন্তু ছবিটা দিয়েই যেন সমালোচকদের বার্তা দিতে চেয়েছেন। প্রশ্ন জাগতে পারে, কী ছিল সে ছবিতে? ক্যাসেমিরো এখন পর্যন্ত যেসব শিরোপা অর্জন করেছেন, সেটার একটা ছবি শেয়ার করেছিলেন মারিয়ানা।

কিন্তু মারিয়ানার এ কৌশল হিতে বিপরীত হয়েছে। জবাব দিতে এসে যেন আগুনে ঘি ঢেলেছেন কাসেমিরোর স্ত্রী। রেডিটে আর/সকার নামের একটি পেজ থেকে লেখা হয়েছে, কাসেমিরোর স্ত্রী সবাইকে মনে করিয়ে দিয়েছেন যে, তার স্বামী কতগুলো শিরোপা জিতেছে।

এ পোস্টের কমেন্টে একজন মন্তব্য করেছেন, সম্ভবত সে (মারিয়ানা) সবাইকে মনে করিয়ে দিয়েছেন যে, তিনি (কাসেমিরো) এখন অবসর যেতে পারেন (যথেষ্ট অর্জন হয়েছে)। আরেকজন লিখেছেন, আজ যেমন ফুটবল খেলেছে, এমনটা খেলে এগুলোর একটা শিরোপাও জেতেনি। রবডিকসন নামের আরেকজনের মন্তব্য, এই ট্রফিগুলো সাবধানে রাখুন, নয়তো দিয়াস আবার এগুলোও কেড়ে নিতে পারে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর