৬ সেপ্টেম্বর, ২০২৪ ০৮:১২

কান্না করে বলা কথাগুলো এখনো কানে বাজে: মিরাজ

অনলাইন ডেস্ক

কান্না করে বলা কথাগুলো এখনো কানে বাজে: মিরাজ

ইতিহাস গড়ে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করেছে টিম টাইগার্স। টেস্ট স্ট্যাটাস অর্জনের ২৪ বছর পর পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচ ও সিরিজ জিতেছে বাংলাদেশ। প্রথম টেস্টে ১০ উইকেটের বিশাল জয়ের পর দ্বিতীয় টেস্টেও স্বাগতিকদের পাত্তা দেয়নি বাংলাদেশ।

এই সিরিজের সেরা খেলোয়াড় হয়েছেন মেহেদী হাসান মিরাজ। দলের খারাপ সময়ে ব্যাট ও বল হাতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন এই অলরাউন্ডার। সিরিজের সেরা খেলোয়াড়ের পুরস্কারও জেতেন মিরাজ।  

তবে পুরস্কার বিতরণী মঞ্চেই তিনি জানান, সিরিজ সেরা হয়ে পাওয়া অর্থ তিনি অনুদান হিসেবে দেবেন বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত হওয়া এক পরিবারকে। কেন এমন সিদ্ধান্ত? মিরাজ জানিয়েছেন পেছনের গল্প।  

বিসিবির ভিডিওতে মিরাজ বলেন, ‘আমাদের প্রথম টেস্ট ম্যাচ যখন চলছিল। আমার সোশাল মিডিয়াতে চলে আসে যে একটা ছেলে কান্না করছিল। আমার ছেলের মতোই বয়স, ছেলেটা কান্না করছিল আমার বাবা মারা গিয়েছে, নামাজ পড়তে গিয়ে গুলি খেয়ে মারা গেছে; আমি রক্ত দেখেছি, আমার বাবা ফিরে আসেনি।’

‘ওই কথাগুলো এখনো আমার কানে বাজে, আমার কাছে খুব খারাপ লেগেছিল। পুরো জিনিসটা দেখেছিলাম। তখনই নিয়ত করেছিলাম, ম্যান অব দ্য সিরিজ হবো কি না, তা তো জানি না। কিন্তু আমি দেশে এসে তাদের কিছুটা সাহায্য করব। ওই সময়ই নিয়ত হয়েছিল।’

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর