৬ সেপ্টেম্বর, ২০২৪ ১০:৫১

ব্যালনের তালিকায় নেই রদ্রিগোর নাম, ‘ক্ষুব্ধ’ নেইমার

অনলাইন ডেস্ক

ব্যালনের তালিকায় নেই রদ্রিগোর নাম, ‘ক্ষুব্ধ’ নেইমার

ফুটবলের অন্যতম মর্যাদাপূর্ণ পুরস্কার ব্যালন ডি’অর নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই। সর্বশেষ মৌসুমের পারফরম্যান্সের আলোকে গতকাল (বুধবার) ব্যালন ডি’অরের জন্য মনোনীত খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে ফরাসি সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’। তবে সেই তালিকায় ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগো গোয়েসের নাম থাকায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন নেইমার জুনিয়র।

ব্রাজিলিয়ান সুপারস্টার নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে রদ্রিগোর একটি ছবি দিয়ে লিখেছেন, ‘ন্যূনতম বিশ্বের সেরা পাঁচে থাকার কথা ছিল, গোলমেলে।’

রদ্রিগো নিজেও ইনস্টাগ্রাম একাউন্টের স্টোরিতে বেশ কয়েকটি ছবি কোলাজ করে পোস্ট করেছেন। সেসব ছবির সঙ্গে যদিও তিনি কিছু লেখেননি। তবে রিয়ালের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে জয়ের ছবিসহ গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি ম্যাচের দৃশ্যপট তুলে ধরে তিনি হয়তো কোনো ইঙ্গিতই দিতে চেয়েছেন। একইসঙ্গে ছবির ওপরে দুটি ইমোজি ব্যবহার করেছেন– একটি অট্টহাসির, অপরটি দুই হাত মেলে ধরার।

এবারের বর্ষসেরা ফুটবলারের এই পুরস্কার জয়ের লড়াইয়ে আছেন বেশ কয়েকজন তরুণ ফুটবলার। এই তালিকায় এগিয়ে আছেন রিয়াল মাদ্রিদের ভিনিসিয়ুস, জুড বেলিংহাম ও ম্যানচেস্টার সিটির আর্লিং হালান্ড। ইউরোজয়ী স্পেন এবং চ্যাম্পিয়ন্স লিগ জেতা রিয়ালের খেলোয়াড়রা ৩০ জনের ওই তালিকায় আধিপত্য দেখাচ্ছেন।

ব্যালন ডি’অরের জন্য ৩০ জনের সংক্ষিপ্ত তালিকা :

জুড বেলিংহাম (রিয়াল মাদ্রিদ), রুবেন দিয়াজ (ম্যানচেস্টার সিটি), ফিল ফোডেন (ম্যানচেস্টার সিটি), ফেদেরিকো ভালভের্দে (রিয়াল মাদ্রিদ), এমিলিয়ানো মার্টিনেজ (অ্যাস্টন ভিলা), আর্লিং হালান্ড (ম্যানচেস্টার সিটি), নিকো উইলিয়ামস (অ্যাতলেটিকো বিলবাও), গ্রানিত জাকা (বায়ার লেভারকুসেন), আর্তেম দোভিক (জিরোনা/রোমা), টনি ক্রুস (রিয়াল মাদ্রিদ), ভিনিসিয়ুস জুনিয়র (রিয়াল মাদ্রিদ), দানি ওলমো (লাইপজিগ/বার্সেলোনা), ফ্লোরিয়ান ভিরৎজ (বায়ার লেভারকুসেন), মার্টিন ওডেগার্ড (আর্সেনাল), ম্যাট হুমেলস (বরুশিয়া ডর্টমুন্ড), রদ্রি (ম্যানচেস্টার সিটি), হ্যারি কেইন (বায়ার্ন মিউনিখ), ডেকলান রাইস (আর্সেনাল), ভিতিনিয়া (পিএসজি), কোল পালমার (ম্যানচেস্টার সিটি/চেলসি), দানি কারভাহাল (রিয়াল মাদ্রিদ), লামিনে ইয়ামাল (বার্সেলোনা), বুকায়ো সাকা (আর্সেনাল), হাকান কালহানাগলু (ইন্টার মিলান), উইলিয়াম সালিবা (আর্সেনাল), কিলিয়ান এমবাপে (পিএসজি/রিয়াল মাদ্রিদ), লাউতারো মার্টিনেজ (ইন্টার মিলান), অ্যাডেমোলা লুকম্যান (আতালান্তা), আন্টোনিও রুডিগার (রিয়াল মাদ্রিদ), আলেক্স গ্রিমাল্দো (বায়ার লেভারকুসেন)।

 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর