৬ সেপ্টেম্বর, ২০২৪ ১১:১৭

রোনালদোর ৯০০তম গোল, পর্তুগালের দুর্দান্ত জয়

অনলাইন ডেস্ক

রোনালদোর ৯০০তম গোল, পর্তুগালের দুর্দান্ত জয়

বয়স ৪০ ছুঁই ছুঁই। এই বয়সে ক্রিশ্চিয়ানো রোনালদোর কাছে ভক্তদের চাওয়ার মতো তেমন কিছু নেই। তবে ৪০ বছর বয়সে এসেও ইতিহাস গড়লেন তিনি। তাতে জিতল পর্তুগালও।

উয়েফা নেশন্স লিগের প্রথম ম্যাচে আজ শুক্রবার (৬ সেপ্টেম্বর) দিনগত রাতে ক্রোয়েশিয়ার মুখোমুখি হয় পর্তুগাল। ঘরের মাঠ লিসবনের স্তাদিও দে লুইজে ক্রোয়াটদের ২-১ গোলে হারায় পর্তুগাল। আর পেশাদার ক্যারিয়ারে ৯০০তম গোল করেন রোনালদো।

ক্রোয়েশিয়া যে গোলটি পেয়েছে সেটাও দালোতের আত্মঘাতী। ম্যাচ শুরুর সপ্তম মিনিটেই পর্তুগিজদের এগিয়ে দেন দালোত। ক্রোয়েশিয়ার বক্সে বল পেয়ে কোনাকুনি শটে জালে পাঠান এ ফুল-ব্যাক। সমতায় ফিরতে মরিয়া ক্রোয়েশিয়ার বাধা হয়ে দাঁড়ান পর্তুগিজ গোলরক্ষক দিয়োগো কস্তা।

৩৪ মিনিটে দ্বিতীয় গোলটি হজম করে ক্রোয়েশিয়া। নুনো মেন্দেসের ক্রসে প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের মধ্যে দিয়ে দারুণ ভলিতে ঠিকানা খুঁজে নেন রোনালদো। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে এটি তার ক্যারিয়ারের ৯০০তম গোল। আর পর্তুগালের হয়ে ১৩১তম।

৪১ মিনিটে দালোতের আত্মঘাতী গোলে ব্যবধান কমে ক্রোয়েশিয়ার। প্রতিপক্ষের আক্রমণ রুখে দিতে গিয়ে নিজেদের জালেই বল ঠেলে দেন এ ফুল-ব্যাক। 

দ্বিতীয়ার্ধে দুইদলই আক্রমণ-পাল্টা আক্রমণ চালিয়ে যায়। তবে দ্বিতীয়ার্ধে কেউই সফলতার মুখ দেখেনি। শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে শেষ হয় ম্যাচ।

 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর