৭ সেপ্টেম্বর, ২০২৪ ২০:৩৪

হাথুরুসিংহে দলের সাথে যোগ দিচ্ছেন কবে?

অনলাইন ডেস্ক

হাথুরুসিংহে দলের সাথে যোগ দিচ্ছেন কবে?

পাকিস্তানকে ঘরের মাটিতে ২ ম্যাচের টেস্ট সিরিজে তাদেরকেই হোয়াইটওয়াশ করেছে টাইগাররা। লিটন, নাহিদদের দুর্দান্ত পারফরম্যান্সের পাশপাশি দলের সাফল্যের পেছনে প্রভাবশালী ভূমিকা পালন করেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তারপরও আলোচনায় হাথুরুসিংহে। জাতীয় দলের কোচ হিসেবে তার ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠেছে।

হাথুরুর ফেরার বিষয়টি গণমাধ্যমে পরিষ্কার করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ শনিবার গণমাধ্যমের মুখোমুখি হন বিসিবির পরিচালক নাজমুল আবেদিন ফাহিম। সেখানে হাথুরুর ফেরা নিয়ে তিনি জানান, হাথুরু অস্ট্রেলিয়া থেকে ফিরে দলের সঙ্গে যোগ দেবেন। কোনো শঙ্কা নেই, তিনি যথাসময়ে ফিরে আসবেন।

এছাড়া ভারত সিরিজ নিয়ে বিসিবির এ পরিচালক জানান, পুরো দলকে পাওয়া যাবে, ইনজুরির কোনো সমস্যা নেই। সাকিব আল হাসান কাউন্টি ক্রিকেটে খেলতে গেছেন, তবে বাকিরা সবাই উপস্থিত থাকবেন। 

ভারত সফরকে কেন্দ্র করে কবে থেকে জাতীয় দলের অনুশীলন শুরু হবে এ বিষয়ে ফাহিম জানান, আগামী সোমবার (৯ সেপ্টেম্বর) থেকে পুরো দলের অনুশীলন শুরু হবে। আবহাওয়ার কিছু সমস্যা হতে পারে, তবে আমরা সাধ্যমতো প্রস্তুতি নেব।

ভারত সফরে বাংলাদেশ খেলবে দুই টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে হবে প্রথম টেস্ট। এরপর বাংলাদেশ দ্বিতীয় টেস্ট খেলতে চলে যাবে কানপুরে। সেখানে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৭ সেপ্টেম্বর। দুই টেস্টের পর বাংলাদেশ মুখোমুখি হবে টি-টোয়েন্টি সিরিজ। প্রথম ম্যাচটি হবে গোয়ালিওরে ৬ অক্টোবর। পরের দুই ম্যাচ যথারীতি ৯ এবং ১২ অক্টোবর অনুষ্ঠিত হবে যথাক্রমে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়াম ও হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে।

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর