১০ সেপ্টেম্বর, ২০২৪ ১৩:১৫

‘বিশ্বকাপ জিততে নেইমারকেই লাগবে’

অনলাইন ডেস্ক

‘বিশ্বকাপ জিততে নেইমারকেই লাগবে’

নেইমার

২০২৬ বিশ্বকাপ শুরু হতে এখনো ২০ মাসেরও বেশি সময় বাকি। চলছে বাছাই পর্ব, এখন পর্যন্ত চূড়ান্ত হয়নি দলগুলোও। এখনই আসন্ন বিশ্বকাপ নিয়ে ভাবছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। তাইতো দলটির তারকা ফরোয়ার্ড রদ্রিগো মনে করছেন, ২০২৬ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে তাদের নেইমারকে লাগবে।

জনপ্রিয় গণমাধ্যম ইএসপিএন ব্রাজিলকে দেয়া এক সাক্ষাৎকারে এ নিয়ে কথা বলেছেন রদ্রিগো। রিয়াল মাদ্রিদের ২৩ বছর বয়সী এই উইঙ্গার শুক্রবার (৬ সেপ্টেম্বর) ২০২৬ বিশ্বকাপ দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে ইকুয়েডরের বিপক্ষে গোল করে জেতান ব্রাজিলকে। বাছাইপর্বে টানা তিন ম্যাচ হারের পর জয় পেয়েছে দরিভাল জুনিয়রের দল।

দীর্ঘ দিন ধরে চোটে ভুগছেন নেইমার। এখনও তার দলে ফেরা হয়নি। এমতাবস্থায় নেইমারকে নিয়ে রদ্রিগো বলেছেন, ‘তিনি আমাদের তারকা। আমাদের সেরা খেলোয়াড়। তার অভাব কতটা অনুভূত হয়, সেটা সবাই জানে। বিশ্বকাপ জিততে চাইলে তার সাহায্য লাগবেই, আমাদেরও তাকে সাহায্য করতে প্রস্তুত থাকতে হবে। নেইমারের সুস্থতা আমরা সবাই চাই, তিনি সেরে ওঠার শেষ ধাপে আছেন। আমরা তাকে যত দ্রুত সম্ভব (দলে) চাই।’

রদ্রিগো জানান, নেইমারের সঙ্গে তার নিয়মিতই যোগাযোগ হয় এবং ৩২ বছর বয়সী এই অ্যাটাকিং মিডফিল্ডারকে তিনি নিজের আদর্শ খেলোয়াড়ের চোখে দেখেন, ‘আমরা সব সময় একে অপরকে বার্তা দিই। তিনি দলের অনুশীলনে ফিরবেন। তিনি অসাধারণ এক সতীর্থ। এমন একজন মানুষ, যার বিষয়ে কারও মুখে বাজে কথা শুনলে খারাপ লাগে। তিনি সব সময়ই আমাকে বার্তা পাঠান, সাহায্য করেন। আমি তাকে ভালোবাসি। এর পাশাপাশি তিনি খেলোয়াড় ও মানুষ হিসেবেও আমার আদর্শ।’

২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে উরুগুয়ে, কলম্বিয়া ও আর্জেন্টিনার কাছে হারের পর ইকুয়েডরের বিপক্ষে জিতেছে ব্রাজিল। এই জয়ে পয়েন্ট টেবিলে ষষ্ঠ স্থান থেকে চতুর্থ স্থানে উঠে এসেছে ব্রাজিল। ৭ ম্যাচে ব্রাজিলের ১০ পয়েন্ট। 

বুধবার (১১ সেপ্টেম্বর) আসুনসিওনে বাংলাদেশ সময় সকাল ৬টা ৩০ মিনিটে নিজেদের পরবর্তী ম্যাচে প্যারাগুয়ের মুখোমুখি হবে ব্রাজিল। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর